বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে উইমেন চেম্বার অব কমার্সের পণ্য প্রদর্শন মেলার উদ্বোধন

সিরাজগঞ্জে উইমেন চেম্বার অব কমার্সের পণ্য প্রদর্শন মেলার উদ্বোধন

কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের সমাহার নিয়ে তিনদিনব্যাপী পণ্য প্রদর্শনী মেলা শুরু হয়েছে। শুক্রবার বেলা ১১টায় সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যা- ইন্ডাষ্ট্রির আয়োজনে শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে এ মেলার উদ্বোধন করেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি শারিতা মিল্লাত সিআইপির সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম, সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দীন, পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন, সিরাজগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেক নারী সাংসদ সেলিনা বেগম স্বপ্না, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা প্রমুখ।

উদ্বোধন শেষে মেলায় অংশগ্রহণকারি স্টলগুলো ঘুরে ঘুরে পরিদর্শন করেন সংসদ সদস্য ডাঃ হাবিবে মিল্লাত ও শারিতা মিল্লাত সিআইপিসহ অন্যান্যরা। সিরাজগঞ্জ উইমেন্স চেম্বার অব কমর্সা অ্যা- ইন্ডাষ্ট্রির সভাপতি শারিতা মিল্লাত সিআইজি জানান, শুধুমাত্র নতুন উদ্যোক্তাদের পণ্য প্রর্দশনীই নয়। নতুন উদ্যোক্তাদের সহজ শর্তে ঋণ সুবিধা পাবার জন্য এ মেলাতেই ব্যাংকের বুথের ব্যবস্থাও করা হয়েছে। তিনি আরও বলেন, দীর্ঘদিন থেকেই করোনার কারনে উৎপাদিত পণ্যের চাহিদা কম। গ্রাহকের মাঝে পণ্যের চাহিদা বাড়াতে, বাজারজাত করতে ও ক্রান্তিকাল পার করে আবার নতুন করে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যাক্ত করতেই এ মেলা সহায়ক ভূমিকা রাখবে।

মেলার উদ্বোধক ও প্রধান অতিথি ডাঃ হাবিবে মিল্লাত জানান, বর্তমান সরকার সবসময়ই নারী উদ্যোক্তাদের পাশে থেকেছে। নারীদের অগ্রাধিকার ভিত্তিতে ঋণ সুবিধাসহ অন্যান্য সুবিধা দিতে সরকার বদ্ধ পরিকর। প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে করতে নারী-পুরুষদের এক সাথে কাজ করতে হবে।

গত তিনবছর আগে সিরাজগঞ্জে উইমেন্স চেম্বার প্রতিষ্ঠিত হয়। এরপর থেকেই নারী উদ্যোক্তাদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ আর নতুন নতুন পণ্য উৎপাদনে সহায়তার হাত বাড়ায় এ প্রতিষ্ঠান। কিন্তু করেনাকালীন সময়ে বাজার মন্দা হবার কারনে পণ্য উৎপাদন করলেও তা পড়ে থাকে নিজেদের প্রতিষ্ঠানেই। আর নতুন করে বাজার চাঙ্গা করতেই উইমেন্স চেম্বার আয়োজন করেছে তিনব্যাপী এ প্রদর্শনী মেলার।

মেলা ১২ ফেব্রুয়ারী থেকে আগামী ১৪ ফেব্রুয়ারী সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে চলবে। মেলায় ২৫টি স্টলে রয়েছে তাঁতের শাড়ি, তাঁত পণ্য, বুটিক, নকশিকাঁথা, গ্রামীণচেক, লুঙ্গি, বাচ্চাদের জন্য রয়েছে আরামদায়ক ও আকর্ষণীয় পোশাকসহ বিভিন্ন ধরণের পোশাক সামগ্রী। এছাড়াও রয়েছে পাটপণ্য, শীতলপাটি, বেত ও বাঁশের বিভিন্ন পণ্য, চামড়ার তৈরি পণ্য সামগ্রীসহ হস্ত ও কারুশিল্পের বিপুল সমাহার। প্রদর্শনীতে রয়েছে দেশিও খাবারসহ বিভিন্ন পিঠা-পুলির আয়োজন। সাথে থাকছে ঋণ সংক্রান্ত পরামর্শ প্রদানের জন্য ব্যাংকের অংশগ্রহণ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর