শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে আশ্রয়ন প্রকল্পের জমিসহ ঘর পাচ্ছেন ৭৯৬ পরিবার

সিরাজগঞ্জে আশ্রয়ন প্রকল্পের জমিসহ ঘর পাচ্ছেন ৭৯৬ পরিবার

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ ঘর পাচ্ছেন সিরাজগঞ্জের ৭৯৬টি গৃহহীন পরিবার। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা ১২টায় জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দীন সভাকক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান সংক্রান্ত সাংবাদিকদের সঙ্গে এক আলোচনা সভায় জেলা প্রশাসক ড.ফারুক আহম্মদ এ কথা জানান।

তিনি বলেন, আগামী ২৩ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে সারা দেশব্যাপী ৬৬ হাজার ১৮৯টি পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২ শতাংশ জমিসহ গৃহ প্রদান করবেন। এরই ধারাবাহিকতায় সিরাজগঞ্জ জেলার ৯টি উপজেলায় ৭৯৬টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হবে। ইতিমধ্যে এই সকল জমির কবুলিয়ত সম্পন্ন করা হয়েছে।

জেলা প্রশাসক আরো বলেন, ২৩ জানুয়ারি সদর উপজেলাসহ প্রত্যেক উপজেলায় 'ক' শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে দলিল, নামজারি, গৃহ প্রদানের সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি হস্তান্তর করা হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উদ্যোগ অগ্রণী ভূমিকা পালন করছেন বলেও উল্লেখ করেন তিনি।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন: অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) চৌ: মো: গোলাম রাব্বী, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনোয়ার পারভেজ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস রবিন, জেলায় কর্মরত ইলেকট্রনিক প্রিন্টসহ নানা মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই