বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সিরাজগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন

সিরাজগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন

সিরাজগঞ্জ জেলা শহরের অন্যতম বিদ্যাপীঠ সিরাজগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের চতুর্থতলা ভিত বিশিষ্ট নবনির্মিত একতলা একাডেমিক ভবনের শুভউদ্বোধন করা হয়েছে। শনিবার( ৯ জানুয়ারি) সকালে নবনির্মিত একাডেমি ভবনের উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সদর- কামারখন্দ আসনের এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, অত্র বিদ্যাপীঠের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেন, বিশ্বে করোনা ভাইরাস মহামারিতে প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাই শিক্ষা অর্জনে পিছিয়ে পড়েছে। এর পরেও বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করোনা মোকাবেলায় বিশেষ অবদান রেখেছেন।

তিনি শিক্ষা, স্বাস্থ্য সহ সর্বোপরি আর্থিকভাবে স্বাবলম্বী করতে বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছেন। বিশেষ করে বিশেষ ক্ষেত্রে অর্থনৈতিক জোন ও শিল্পপার্ক গড়ে তোলার পদক্ষেপ গ্রহণ করে দেশের বেকারত্ব দূর করা সহ বিশ্ববাণিজ্য ক্ষেত্রে অবদান রাখবে। এজন্য শিক্ষার্থীদের সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরিশিক্ষা গ্রহণে কথা বলেন। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের শারীরিক গঠনের জন্য খেলাধূলা বিকল্প নেই। এজন্য অত্র স্কুলের খেলার মাঠটি পুনঃসংস্কার করার আশ্বাস দেন।

উক্ত অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন, অত্র বিদ্যপীঠের প্রধান শিক্ষক মোঃ ফরিদুল ইসলাম। তিনি তার বক্তব্য বলেন, দায়িত্বভার গ্রহণের পর থেকেই ম্যানেজিং কমিটির সদস্যদের সহযোগিতায় শিক্ষার্থীদের সংখ্যা ক্রমান্বয়ে বৃদ্ধি করা হচ্ছে এবং মানসম্পন্ন শিক্ষা প্রদান পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। ইতিমধ্যেই ভোকেশনাল প্রকল্পাধীন ইলেকট্রনিকস ও ইলেকট্রিক্যাল কারিগরি শিক্ষা কার্যক্রম গ্রহণ করা হয়েছে। একাডেমিক এই নতুন ভবন হওয়াতে স্কুল কর্তৃপক্ষের পক্ষ হতে এমপি হাবিবে মিল্লাত মুন্না’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। উ

দ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিতি শুভেচ্ছা বক্তব্যে রাখেন, অত্রবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল আজিজ সেখ, জুলফান নাইন, আমিনুল ইসলাম, মিলু সেখ, পৌর আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক ওয়াজকরণী লকেট, ইসমাইল হোসেন, ১০ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আজিজল মন্ডল, সাধারণ সম্পাদক শাহজাহান শামীম, জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, সহকারী শিক্ষক মাহবুব আলম।

এসময় অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবকসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা এবং কর্মকর্তা-কর্মচারিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি স্বাস্থ্য বিধি মেনে সীমিত আকারে নতুন একাডেমিক ভবনে করা হয়েছে। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এ ভবনের নির্মাণকাজের বাস্তবায়ন করেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক