বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সলঙ্গায় স্বরস্বতী পুজা অনুষ্ঠিত

সলঙ্গায় স্বরস্বতী পুজা অনুষ্ঠিত

বিদ্যা ও জ্ঞানের  অধিষ্ঠাত্রী শ্রী দেবীর স্বরস্বতীর চরণে পুস্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে সলঙ্গায় স্বরস্বতী পুজা অনষ্ঠিত হয়েছে। গতকাল বৃহঃবার থানার ৬টি ইউনিয়নের বিভিন্ন মন্দির, শিক্ষা প্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ স্থান গুলোতে আনন্দ ঘন পরিবেশ ও জাক জমজ পূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে এ স্বরস্বতী পূজা পালিত হয়। পূজার উল্লেখযোগ্য কাজের মধ্যে ছিল, পুষ্পাঞ্জলী প্রদান, প্রসাদ বিতরণ, ধর্মীয় আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধ্যা আরতি, আলোক সজ্জা ইত্যাদি।

 

হিন্দু ধর্মালম্বী নারী-পুরুষের পাশাপাশি বিভিন্ন স্কুল কলেজ ও অন্যান্য শিক্ষা  প্রতিষ্ঠানের ভক্ত হিন্দু শিক্ষার্থীদের আরাধণার জন্য পূজায় ছিল উপচে পড়া ভীড়।

সলঙ্গা অনার্স কলেজ, সলঙ্গা ইসলামিয়া উচ্চ বিদ্যালয়, সলঙ্গা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, ভুষাল হাটা, বাসুদেবকোল কালি মন্দির, চৈত্রহাটি জগদ্বিস্বরী কালী মন্দির, সাহেবগঞ্জ উচ্চ বিদ্যালয়, ঘুড়কা উচ্চ বিদ্যালয়, রায়গঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিষ্কৃতি দাস এর নিজ বাড়ী ঘুড়কা, ধুবিল মেহমানশাহী কালিবাড়ী কালি মন্দির, অনুখা পাগলাপীর উচ্চ বিদ্যালয়, ভুইয়াগাঁতী উচ্চ বিদ্যালয়।

হাটিকুমরুল নবরত্ন মন্দির সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে  স্বরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে। সলঙ্গা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রিয়ন্ত, বর্ষা বসাক, জয়া, তনুশ্রী, পূজা, সোনালী, দিপা, অন্তরা, তৃষ্ণা, স্মৃতি, সলঙ্গা অনার্স কলেজের প্রিয়া পোদ্দার, সুবর্ণা পোদ্দার সহ অনেকেই জানায়, মা স্বরস্বতী বিদ্যা, বাণী ও জ্ঞানের প্রতীক। সত্য, ন্যায় ও সুরের অধিষ্ঠাত্রী। তাই আমরা স্বরস্বতী পূজা করি।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর