শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সঠিক নিয়মে আইলাইনার ব্যবহার

সঠিক নিয়মে আইলাইনার ব্যবহার

কথায় আছে, চোখ মনের কথা বলে। নারীদের সবচেয়ে বেশি আকর্ষণীয় অংশ হচ্ছে চোখ। নারীর চোখে চোখ রেখে নিজেকে হারিয়েছে কত পুরুষ, তা বলে শেষ করা যাবে না। তাইতো মেয়েরা তাদের চোখ সাজাতে বেশ পছন্দ করেন।

আকর্ষণীয় দেখাতে চোখে তারা কাজলের পাশাপাশি আইলাইনার ব্যবহার করে থাকেন। তবে কাজল ব্যবহার করতে পারলেও, আইলাইনার ব্যবহারে সবাই খুব একটা পটু নয়। তাই আজ শিখে নিন, কীভাবে খুব সহজেই আইলাইনার ব্যবহার করে চোখের সৌন্দর্য ফুটিয়ে তোলা যায়।

আইলাইনার ব্যবহার করার সঠিক নিয়ম

প্রথমে জানতে হবে আইলাইনার কত প্রকারের রয়েছে। আইলাইনার মূলত তিন ধরনের। লিকুইড, পেন্সিল এবং জেল। পেন্সিল আইলাইনার ব্যবহার করা সব থেকে বেশি সহজ। কারণ পেন্সিল চোখের আশপাশে ছড়িয়ে পড়ে না। অন্যদিকে, জেল আইলাইনার সহজে উঠে যায় না। চোখে লম্বা সময় স্থায়ী থাকে এবং ছড়িয়ে যায় না। আর লিকুইড আইলাইনার ব্যবহার করা খুবই কঠিন। তবে সবচেয়ে বেশি প্রচলিত হলো লিকুইড আইলাইনার। প্রথমে তরল হিসেবে থাকে লিকুইড আইলাইনার। চোখে লাগানোর পর এটা শুকিয়ে যায়। চোখে দেয়ার সময় একটু অসাবধান হলেই চোখের আশপাশে ছড়িয়ে পড়ে। তাছাড়া হাত কাঁপলে আইলাইনার দিতে কষ্ট অনেক বেড়ে যায়।

তবে এ সমস্যা খুব সহজেই সমাধান করা সম্ভব। প্রথমে শান্ত হয়ে বসতে হবে। হাতের কুনুইকে কোনো একটা সমান জায়গায় রাখতে হবে। এভাবে চোখে আইলাইনার দেয়া অনেক সহজ। হাত তুলনামূলক কম কাঁপে। আবার কারো কারো ক্ষেত্রে একদমই কাঁপে না।

যদি একদমই নতুন হয়ে থাকেন তাহলে লিকুইড আইলাইনার ব্যবহারের ক্ষেত্রে চোখে ডট চিহ্ন বসিয়ে সমানভাবে তাদের সংযোগ স্থাপন করে লিকুইড লাইনার ব্যবহার করতে পারবেন।

আইলাইনার ব্যবহারের ক্ষেত্রে মুখ খুব বেশি নড়াচড়া করানো যাবে না। যদি চোখের আশপাশে লেগে যায় তাহলে হাত দিয়ে না মেকআপ রিমুভার বা তুলা দিয়ে মুছে নিতে হবে। আবার প্রাইমার কিংবা কন্সিলার দিয়েও ছড়িয়ে পড়া লাইনারগুলোকে ঢেকে দেয়া সম্ভব। তবে যদি ঢেকে ফেলার ইচ্ছে না থাকে তাহলে ভেসলিন দিয়ে লাইনার তুলে ফেলতে পারবেন অনেক দ্রুত।

তবে সময় বাঁচানোর সহজ রাস্তা হলো চোখের পাতার লাইন ধরেই লাইনার ব্যবহার করা। তাহলে একবারেই সুন্দরভাবে লাইলার ব্যবহার করা যায় এবং আশপাশে ছড়ানোর ভয় থাকে না।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক