শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শেষ ৫ ম্যাচে জয়হীন দলের কাছে হোঁচট খেল বার্সেলোনা

শেষ ৫ ম্যাচে জয়হীন দলের কাছে হোঁচট খেল বার্সেলোনা

ফের প্রতিপক্ষের মাঠে হোঁচট খেল বার্সেলোনা। দুইবার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ৩-৩ ড্রয়ে পয়েন্ট খুইয়ে এসেছে কাতালানরা। যে কারণে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে আর শীর্ষে ওঠা হলো না তাদের। এমন খেলায় হতাশ হতেই পারেন বার্সা সমর্থকরা।

বার্সেলোনার বিপক্ষে মঙ্গলবার রাতে মাঠে নামার আগে সর্বশেষ ৫ ম্যাচে জয়হীন থেকেছে পাকো লোপেজের দল লেভেন্তে। আর এমন অফফর্মে থাকা দলের বিপক্ষে জিততে পারল না বার্সা! 

যদিও ম্যাচের প্রথমার্ধে বেশ ছন্দে ছিলেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি। জর্দি আলবা, উসমান দেম্বেলে আর প্রেসিকে নিয়ে লেভেন্তার রক্ষণভাগের ঘাম ছুটিয়েছেন।

২৬তম মিনিটে সফল হন মেসি। বাঁ দিক থেকে জর্দি আলবার ক্রস লেভান্তের রাইট ব্যাক হোর্হে মিরামনের গায়ে লেগে আছড়ে পড়ে লিওলেন মেসির সামনে। কালক্ষেপণ না করে বাঁ পায়ের ভলিতে লেভান্তের জাল কাঁপান মেসি।

৩৪তম মিনিটে দেম্বেলের সঙ্গে দারুণ বোঝাপড়া করে দুর্দান্ত এক গোল করেন পেদ্রি। ফরাসি ফরোয়ার্ডের ক্রস গোলমুখের একেবারে সামনে পেয়ে যান পেদ্রি। লেভান্তের গোলরক্ষকও কিছুটা বেরিয়ে এসেছিলেন। এই সুযোগে পেদ্রি বল ফাঁকা জালে জড়িয়ে দেন।

২-০ গোলের ব্যবধানে বিরতিতে যায় দুই দল।

প্রথমার্ধে এমন দাপুটে খেলা যেন দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ভুলতে বসে বার্সা। দ্বিতীয়ার্ধে নেমেই দুই মিনিটের মধ্যে সমতায় ফেরে লেভেন্তে। মুহূর্তেই খেলার চিত্র পাল্টে দেয় তারা।

৫৭তম মিনিটে ডান দিক থেকে সতীর্থের ক্রসে হেডে ব্যবধান কমান স্প্যানিশ মিডফিল্ডার মেলেরো। ৫৯তম মিনিটে ডি-বক্সে বল পেয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে স্কোরলাইন ২-২ করেন আরেক স্প্যানিয়ার্ড মোরালেস।

অবশ্য এই সমতা বেশিক্ষণ টিকে রাখতে পারেনি লেভেন্তে। ৬৪ মিনিটের মাথায় ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে বুলেট গতির শটে জাল কাঁপান দেম্বেলে। ৩-২ এ এগিয়ে যায় বার্সা।

কিন্তু ৮৩তম মিনিটেই বার্সাসমর্থকদের হতভম্ব করে দেন বদলি হিসেবে নামা সের্হিও লিওন। ৭৫ মিনিটে স্ট্রাইকার রজারকে তুলে নিয়ে লিওনকে নামান লেভান্তে কোচ লোপেজ। 

আর সেই বদলি খেলোয়াড়েই পা কাটল বার্সেলোনার। ৮৩ মিনিটে লেফট ব্যাক তোনোর পাস থেকে বল নিয়ে দারুণ ফ্লিকে কাছের পোস্ট দিয়ে বল জালে পাঠান লেওন। বার্সাকে হতাশ করে স্কোরলাইন ৩-৩ করেন।

এরপর রেফারির শেষ বাঁশি পর্যন্ত আর কোনো গোল দিতে পারেনি দুই দলের কেউ। ফলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় বার্সাকে। 

লিগে এই নিয়ে টানা দুই ম্যাচ ড্র করল বার্সেলোনা। মূল্যবান দুটি পয়েন্ট হারিয়ে আপাতত লিগ টেবিলে দুইয়ে ফিরেছে বার্সেলোনা। ৩৬ ম্যাচে রোনাল্ড কোম্যানের দলের পয়েন্ট ৭৬। পূর্ণ পয়েন্ট না পেয়ে শীর্ষে ওঠা হলো না কাতালানদের।

একটি করে ম্যাচ কম খেলে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে দিয়েগো সিমেওনের আতলেতিকো মাদ্রিদ এবং ৭৫ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে জিনেদিন জিদানের রিয়াল।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই