শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শুধু চুল শুকোনো নয়, হেয়ার ড্রায়ার দিয়ে যা যা করা যায়

শুধু চুল শুকোনো নয়, হেয়ার ড্রায়ার দিয়ে যা যা করা যায়

ভেজা চুল দ্রুত শুকানোর কাজে ব্যবহার হয় হেয়ার ড্রায়ার। কিন্তু জানেন কী হেয়ার ড্রায়ার শুধু চুল শুকনোর জন্য নয়, বাড়ির নানা কাজেও দরকার লাগে। অবাক হওয়ার কোনও কারণ নেই। বরং দেখে নিন ঠিক কোন কোন কাজে ব্যবহার করা যেতে পারে হেয়ার ড্রায়ার।

 

চুল শুকানো ছাড়া হেয়ার ড্রায়ার দিয়ে আরও যা করতে পারবেন  

  • ভেজা চুল দ্রুত শুকানোর কাজ ব্যবহার হয় হেয়ার ড্রায়ার। কিন্তু জানেন কী হেয়ার ড্রায়ার শুধু চুল শুকনোর জন্য নয়, বাড়ির নানা কাজেও দরকার লাগে। অবাক হওয়ার কোনও কারণ নেই। বরং দেখে নিন ঠিক কোন কোন কাজে ব্যবহার করা যেতে পারে হেয়ার ড্রায়ার।
  • চুল শুকানো ছাড়া হেয়ার ড্রায়ার দিয়ে আরও যা করতে পারবেন  
  • বাসায় যদি বাচ্চা থাকে সে তার দস্যিপনার নমুনা নিশ্চয়ই দেয়ালেও রাখে। দেওয়ালের গায়ে কার্টুনের স্টিকার লাগায়। আর ওই স্টিকারের গায়ে ধুলো, বালি জমা হতে হতে এক সময় দেয়াল হয়ে ওঠে অপরিষ্কার। টানাটানি করে স্টিকার তুলে দেওয়াল পরিষ্কারের চেষ্টা আপনাকেই করতে হয়। তবে পরিবর্তে আরও অপরিষ্কার হয়ে যায় দেয়াল। এই পরিস্থিতিতে আপনাকে সাহায্য করতে পারে হেয়ার ড্রায়ার। গরম হাওয়া ওই স্টিকারগুলোর ওপর ভালো করে লাগান। তাতে দেখবেন আঠা হালকা হয়ে দেওয়াল থেকে খসে পড়ছে স্টিকার।
  • অনেক সময় নতুন কেনা থালাবাসনের ওপরেও কাগজের স্টিকার লাগানো থাকে। সেই স্টিকার তোলার ক্ষেত্রেও হেয়ার ড্রায়ারের কোনও বিকল্প নেই। এছাড়া যেকোনো কাচের জিনিসপত্রের ওপর থেকেও ঠিক একইভাবে স্টিকার তুলে ফেলতে পারেন।
  • ধরুন দ্রুত বাইরে বের হবেন, কিন্তু পোশাক ইস্ত্রি করা নেই। সেই সময় হাতের কাছে হেয়ার ড্রায়ার থাকলেই চলবে। আপনার পোশাককে ঝুলিয়ে তার ওপর দিয়ে হেয়ার ড্রায়ার বেশ কয়েকবার ভালো করে ঘুরিয়ে নিন। দেখবেন গরম হাওয়ায় ইস্ত্রি করার মতই মসৃণ হয়েছে আপনার পোশাক।
  • ল্যাপটপের কি-বোর্ডে ধুলো জমে যাওয়া প্রতিদিনের সমস্যা। অনেক সময় ব্রাশ দিয়ে ধুলো ঝেড়ে ফেলা সম্ভব হয় না। সেক্ষেত্রে কাজে লাগানো যেতে পারে হেয়ার ড্রায়ার।
  • অনেক সময় পোশাকের ওপরেও কাগজের স্টিকার লাগানো থাকে। সেই স্টিকার তুলতেও হেয়ার ড্রায়ার ব্যবহার করতে পারেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই