বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিক্ষার্থীদের আইসিটি শিক্ষায় শিক্ষিত হতে হবে-হাবিবে মিল্লাত এমপি

শিক্ষার্থীদের আইসিটি শিক্ষায় শিক্ষিত হতে হবে-হাবিবে মিল্লাত এমপি

সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের ঐতিহ্যবাহী যমুনা ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ওয়াজেদ আলী ও উপাধ্যক্ষ আলহাজ্ব বনি আমিনের অবসরকালীন বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৮অক্টোবর) দুপুরে অত্র কলেজ মাঠ প্রাঙ্গনে এ বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। যমুনা ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি জাহিদুল ইসলাম রাজার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন (সিরাজগঞ্জ সদর-কামারখন্দ) আসনের মাননীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বর্তমানে করণা মহামারীর কারণে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাকে কঠোরভাবে মোকাবেলা চেষ্টা করছেন। বর্তমান শিক্ষা ব্যবস্থার উন্নয়নের জন্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রাতিষ্ঠানিক রূপ আরো উন্নত করতে নতুন নতুন স্থাপনা গড়ে তোলা হচ্ছে। আগামীতেও সাধারণ শিক্ষার পাশাপাশি মডার্ন টেকনোলজি (আইসিটি) শিক্ষায় শিক্ষার্থীদের জ্ঞান অর্জন করে আগামীতে সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় নিতে হবে। এজন্য শিক্ষক এবং অভিভাবকদের আধুনিক শিক্ষার প্রসারের জন্য শিক্ষার্থীদের উৎসাহিত করতে হবে।

এ সময় তিনি কলেজের জন্য আগামীতে বহুতল ভবনের নির্মাণের আশ্বাস প্রদান করেন।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব নাসির উদ্দিন, সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর প্যানেল মেয়র হেলাল উদ্দিন,সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান নাসিম রেজা নূর (দিপু), সয়দাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ মন্ডল,অত্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাকির হোসেন,কলেজ শিক্ষক প্রতিনিধি সিরাজুল ইসলাম,শামসুল আলম, কামরুন্নাহার রুবি।

অনুষ্ঠান কর্মসূচির মধ্যে ছিল পবিত্র কোরআন থেকে তেলাওয়াত,শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন, প্রধান অতিথির উদ্দেশ্যে মানপত্র পাঠ, বিদায়ী অধ্যক্ষ-উপাধ্যক্ষের উদ্দেশ্যে মানপত্র পাঠ,ক্রেস্ট প্রদান,উপহার সামগ্রী বিতরণ ও অধ্যক্ষ ও উপাধ্যক্ষের কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারণ মূলক আলোচনা ।

আলোচনা সভার পূর্বে অত্র কলেজের সীমানা নির্ধারণী প্রাচীরের ভিত্তি স্থাপন ও শিক্ষার্থীদের জন্য শেখ রাসেল আইসিটি একাডেমির শুভ উদ্বোধন করেন (সিরাজগঞ্জ সদর-কামারখন্দ) আসনের মাননীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না।অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন অত্র কলেজের শিক্ষক সিরাজুল ইসলাম।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর