শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শাহজাদপুরে দরিদ্রের মাঝে ভিজিএফ`র অর্থ বিতরন শুরু

শাহজাদপুরে দরিদ্রের মাঝে ভিজিএফ`র অর্থ বিতরন শুরু

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পৌরসভাসহ ১৩ টি ইউনিয়নে ঈদ-উল -ফিতর উপলক্ষে ভিজিএফ কর্মসূচীর আওতায় দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে জনপ্রতি  ৪৫০ টাকা করে  আর্থিক সহায়তা প্রদান শুরু হয়েছে ।

শনিবার উপজেলার পৌরসভা ও কৈজুরী, গালা, হাবিবুল্লাহ নগর, কায়েমপুর, বেলতৈল, পোতাজিয়া, সোনাতনী  ও গাড়াদহ ইউনিয়নে এ অর্থ সহায়তা প্রদান করা হয়। অবশিষ্ট ৪ ইউনিয়নে আগামীকাল রোববার সকাল থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে বলে জানা গেছে।

এ দিন সকাল ১০ টায় কৈজুরী ইউনিয়ন পরিষদে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ শামসুজ্জোহা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুুল কালাম আজাদ  অর্থ বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন।

উপজেলার পৌরসভাসহ ১৩টি ইউনিয়নে মোট ৯০ হাজার ৮শ ১৯ জন মানুষ কে মাথা পিছু ৪৫০ টাকা করে দেয়া হচ্ছে। উপজেলায় মোট ৪ কোটি ৮ লক্ষ ৬৮ হাজার ৫শ ৫০ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আাজাদ।

এ ব্যাপারে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ শামসুজ্জোহা বলেন,  করোনাকালীন সময়ে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যাবস্থাপনা মন্ত্রনালয় কর্তৃক  বরাদ্দকৃত পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শাহজাদপুর উপজেলায় পৌরসভাসহ ১৩ টি ইউনিয়নে জনপ্রতি মানুষকে মাথা পিছু ৪৫০ টাকা করে দেয়া হচ্ছে। সরকারি নির্দেশা অনুযায়ী এ অর্থ বিতরন করা হচ্ছে । তিনি আরো বলেন এ অর্থ বিতরনে কোথাও কোন অনিয়মের অভিযোগ পেলে  তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

এ দিকে ঈদকে সামনে রেখে সরকারের এ বরাদ্দকৃত টাকা পেয়ে দুস্থ,  হতদরিদ্ররা বলেন, চরম দুঃসময়ে এ সহায়তা পেয়ে ভালো লাগছে।  এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শাহজাদপুরের মাটি ও মানুষের নেতা স্থানীয় এমপি আলহাজ্ব হাসিবুর রহমান স্বপনসহ সংশ্লিষ্টদের প্রতি আমরা কৃতজ্ঞ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক