বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

লিডারশিপ ওরিয়েন্টেশন ক্লাসে ছাত্রলীগকে দিক-নির্দেশনা শেখ হাসিনার

লিডারশিপ ওরিয়েন্টেশন ক্লাসে ছাত্রলীগকে দিক-নির্দেশনা শেখ হাসিনার

ছাত্রলীগের লিডারশিপ ওরিয়েন্টেশন প্রোগ্রাম ক্লাসের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১৮ জানুয়ারি) বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ছাত্রলীগের কার্যালয়ে এই প্রোগ্রামের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

লিডারশিপ ওরিয়েন্টেশন প্রোগ্রামের ক্লাস চলাকালীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান প্রধানমন্ত্রীকে ফোন দিলে ফোনালাপে তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

ফোনালাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘তোমাদের জাতির পিতার আত্মজীবনী জানতে হবে। আর মানুষ যদি কোনও লক্ষ্য সামনে রেখে সততার ও দৃঢ়তার সঙ্গে কাজ করে, তাহলে যেকোনও অসাধ্য কাজ করা যায়। আমাদের মহান নেতা সবসময় আদর্শকে সামনে রেখে কাজ করেছেন।

তিনি কখনও লক্ষ্য থেকে বিচ্যুত হননি। এর জন্য অনেক চড়াই-উৎরাই পার হতে হয় এবং সেভাবে তিনি ধাপে ধাপে এগিয়েছেন। যে বঙ্গবন্ধুর আত্মজীবনী জানতে পারবে, সে তার সংগ্রামী জীবন সম্পর্কে জানতে পারবে। কাজেই ছাত্রলীগকে বলবো, অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবে।’

জানা যায়, লিডারশিপ ওরিয়েন্টেশন প্রোগ্রাম ক্লাসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এর আগে গত ১ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ওই প্রোগ্রাম উদ্বোধন করেন। এতে অংশ নিতে প্রায় ১৬শ’ নেতাকর্মী রেজিস্ট্রেশন করেছেন। কিন্তু ক্লাস শুরু করা হয় তিনশ’ জনকে নিয়ে। পর্যায়ক্রমে সবাইকে ক্লাসে অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে বলে জানা যায়।

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ছাত্রলীগের লিডারশিপ ওরিয়েন্টেশন প্রোগ্রাম ছিল, সেখানে ফোনালাপের মাধ্যমে প্রধানমন্ত্রী আমাদের দিকনির্দেশনা দিয়েছে৷ তিনি ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে মুজিব আদর্শ ধারণ করতে বলেছেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী এবং কারাগারের রোজনামচা পড়ার আহ্বান জানিয়েছেন। মানুষ যাতে স্বাধীনতার প্রতিটি ইতিহাস জানতে পারে সেজন্য ছাত্রলীগকে কাজ করতে বলেছেন প্রধানমন্ত্রী।’

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক