বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রুমানার অভিযোগে শেখ রাসেলের ম্যানেজারকে তলব

রুমানার অভিযোগে শেখ রাসেলের ম্যানেজারকে তলব

জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক রুমানা আহমেদের অভিযোগে শেখ রাসেল স্পোর্টস ডেভেলপমেন্ট একাডেমির ম্যানেজার জাকির হোসেনের বক্তব্য শুনতে তাকে ডেকে পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, ‘যত দ্রুত সম্ভব এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। যার বিরুদ্ধে অভিযোগ তার কথা শুনব আমরা। এ জন্য তাকে ডাকা হয়েছে।’

ঢাকা প্রিমিয়ার লিগের ক্লাব শেখ রাসেল ম্যানেজারের কাছে দেড় বছর আগের পাওনা টাকা চেয়ে অপমানের স্বীকার হতে হয় রুমানাকে।

ক্লাব কর্মকর্তার অনেক গড়িমসির পর লকডাউনের সময় মুঠোফোনে টাকা পরিশোধের জোর দাবি তোলায় টাইগ্রেস অধিনায়ককে শুনতে হয় গালিগালাজ। তাকে হুমকিও দেওয়া হয়। বলা হয়, ক্লাব ও তাদের নিজেদের অনেক ক্ষমতা।

গত ৩০ সেপ্টেম্বর ‘অপমানিত’ রুমানা বিসিবির শরণাপন্ন শিরোনামে চ্যানেল আই অনলাইনে প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর বিষয়টি আলোচনায় আসে। পরদিন কয়েকটি টেলিভিশন চ্যানেল ব্যাপারটি সামনে আনে। অবশেষে এ ব্যাপারে পদক্ষেপ নিচ্ছে বিসিবি।

রুমানার অভিযোগ, অর্ধেক টাকা দেওয়ার পর লিগ শেষে আর খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ করেনি ক্লাব অফিসিয়ালরা। স্থানীয় সব খেলোয়াড় মিলে পাওনা টাকার অংকটা অন্তত দশ লক্ষ। যার মধ্যে রুমানার একার পাওনাই তিন লাখ।

প্রায় এক দশক ধরে অলরাউন্ডার হিসেবে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে প্রতিনিধিত্ব করছেন রুমানা। কয়েক বছর ধরে ওয়ানডে অধিনায়কও তিনি। এই দীর্ঘ ক্যারিয়ারে এমন বাজে পরিস্থিতির সম্মুখীন আগে কখনো হতে হয়নি এ ক্রিকেটারকে।

শুধু বকেয়া পাওনা আদায়ই নয় ফোনে বাজে ভাষা ব্যবহারের জন্য ক্লাব ম্যানেজার জাকিরের দৃষ্টান্তমূলক শাস্তি প্রত্যাশা করছেন রুমানা।

এ ক্রিকেটার বলেন, ‘ভবিষ্যতে কেউ যেন নারী ক্রিকেটারদের টাকা কেউ মেরে খেতে না পারে, বাজে আচরণ করতে পারে সেজন্য কঠিন শাস্তির আশায় বিসিবির কাছে ২৫ সেপ্টেম্বর অভিযোগপত্র দেই। আশা করি সঠিক বিচার পাব।’

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর