শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রিয়ালকে ৪০০ গোল দিলো বার্সেলোনা

রিয়ালকে ৪০০ গোল দিলো বার্সেলোনা

মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো ম্যাচে বার্সেলোনার মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে বাড়ি ফিরেছে স্প্যানিশ লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে রিয়াল। অন্যদিকে পাঁচ ম্যাচে মাত্র ৭ পয়েন্ট নিয়ে টেবিলের ১২ নম্বরে নেমে গেছে বর্তমান রানার্সআপ বার্সেলোনা।

তবে শনিবার রাতের ম্যাচটিতে দারুণ এক মাইলফলক স্পর্শ করেছে বার্সা। ম্যাচের ৫ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের গোলের জবাবে ৮ মিনিটেই সমতা ফেরান বার্সেলোনার স্প্যানিশ ফরোয়ার্ড আনসু ফাতি। তার এই গোলটি ছিল রিয়ালের বিপক্ষে বার্সেলোনার ৪০০তম গোল।

অর্থাৎ এখনও পর্যন্ত সবধরনের প্রতিযোগিতামূলক ম্যাচ মিলিয়ে রিয়ালের বিপক্ষে বার্সেলোনার মোট গোলসংখ্যা ঠিক ৪০০টি। এল ক্ল্যাসিকো ম্যাচটিতে ফাতির পর আর কেউ গোল করতে পারেনি বলে আর বাড়েনি বার্সার গোলসংখ্যা। ফলে রিয়ালের বিপক্ষে ২৪৫ ম্যাচ শেষে তাদের গোল ৪০০তেই থেমেছে।

জমজমাট এল ক্ল্যাসিকোতে বার্সেলোনার আগেই ৪০০ গোলের চূড়ায় পৌঁছেছে রিয়াল মাদ্রিদ। তবে খুব বেশি এগিয়ে নয় তারা। শনিবারের ম্যাচে তিনবার লক্ষ্যভেদ করার পর বার্সেলোনার জালে এখনও পর্যন্ত প্রতিযোগিতামূলক ম্যাচে ৪০৮ গোল হয়েছে গত শতাব্দীর সেরা ক্লাবটির।

গোলসংখ্যা যেমন কাছাকাছি, তেমনি দুই দলের মুখোমুখি লড়াইটাও রয়েছে জমজমাট অবস্থায়। রিয়াল-বার্সার মধ্যকার ২৪৫টি প্রতিযোগিতামূলক ম্যাচে কেউ কারও চেয়ে পরিষ্কার ব্যবধানে এগিয়ে নয়। ড্র হয়েছে ৫২টি ম্যাচ এবং রিয়ালের জয় ৯৭টিতে। বাকি ৯৬ ম্যাচ জিতেছে বার্সেলোনা।

নতুন মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে জিতে বার্সার চেয়ে এগিয়ে গেছে রিয়াল। চির প্রতিদ্বন্দ্বীদের মাঠে রিয়ালের এটি ২৮তম জয়। তবে ন্যু ক্যাম্পে এল ক্ল্যাসিকোর সার্বিক পরিসংখ্যানে আবার অনেক এগিয়ে বার্সেলোনা। যেখানে দেখা যাচ্ছে, ১১৮ ম্যাচে বার্সার জয় ৬৩টিতে এবং ড্র হয়েছে বাকি ২৭ ম্যাচ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক