শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রিয়াল মাদ্রিদকে ‘না’ করেও বেজায় খুশি ফরাসি তরুণ

রিয়াল মাদ্রিদকে ‘না’ করেও বেজায় খুশি ফরাসি তরুণ

ইউরোপের বড় বড় ক্লাবে খেলা বিশ্বের যেকোনো ফুটবলারের জন্যই স্বপ্নের মতো। আর সেটি যদি হয় স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ, তাহলে তো সোনায় সোহাগা। কিন্তু খানিক ব্যতিক্রম ফ্রান্সের ১৭ বছর বয়সী উদীয়মান তারকা ফুটবলার এডুয়ার্সো কামাভিঙ্গা।

নতুন মৌসুমে গত শতাব্দীর সেরা ক্লাব রিয়াল মাদ্রিদের কাছ থেকে প্রস্তাব পেলেও, সেটিকে ‘না’ করে দিয়েছেন কামাভিঙ্গা। জানিয়েছেন ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজের ক্লাব রেনে’তেই থাকতে চান তিনি। রিয়ালের প্রস্তাব ফিরিয়ে দিয়েও কোনো আফসোস বা আক্ষেপ নেই তার।

শুধু রিয়াল মাদ্রিদ নয়, ফ্রেঞ্চ লিগ ওয়ানের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেইর কাছ থেকেও প্রস্তাব পেয়েছিলেন কামাভিঙ্গা। কিন্তু দুই ক্লাবকেই ফিরিয়ে দিয়েছেন তিনি। সাফ জানিয়ে দিয়েছেন, ২০২০-২১ মৌসুমে খেলতে চান রেনের জার্সিতেই।

সম্প্রতি উয়েফা নেশনস লিগে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক হয়েছে কামাভিঙ্গার। যা তাকে পরিণত করেছে ১৯১৪ সালের পর ফ্রান্সের সবচেয়ে কম বয়সী অভিষিক্ত খেলোয়াড়ে। সে ম্যাচে উল্লেখযোগ্য কিছু করতে পারেননি বটে।

তবে রেনের হয়ে নতুন মৌসুমের লিগ ওয়ানে এরই মধ্যে তিন ম্যাচে এক গোল ও এক এসিস্ট করে ফেলেছেন কামাভিঙ্গা। তার দল রেনেও তিন ম্যাচে রয়েছে অপরাজিত। রিয়ালের প্রস্তাব ফিরিয়ে দেয়ার প্রসঙ্গে তার ভাষ্য, ‘অবশ্যই, যখন কোনো বড় ক্লাব আগ্রহ দেখায়, এটা ভালো লাগার। কিন্তু আমি জোয়ারে গা ভাসিয়ে দিতে চাই না।’

টেলিফুটকে দেয়া সাক্ষাৎকারে তিনি আরও বলেন, ‘আমি পরিবারের সঙ্গে কথা বলেই রেনেতে থাকার সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্ত নিয়ে আমরা সবাই খুশি। আমি এখন শুধু ফুটবল নিয়েই চিন্তা করতে চাই এবং আশপাশে কী হচ্ছে তা নিয়ে ভাবতে চাই না। জীবন এখন সত্যিই অনেক ভালো চলছে।’

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই