শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রিট খারিজ, ১৯ মার্চেই স্বাস্থ্যবিধি মেনে বিসিএস পরীক্ষা

রিট খারিজ, ১৯ মার্চেই স্বাস্থ্যবিধি মেনে বিসিএস পরীক্ষা

স্বাস্থ্যবিধি নিশ্চিত করে আগামী ১৯ মার্চ (শুক্রবার) ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নিতে নির্দেশ দিয়েছেন আদালত। পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন হওয়ায় রিট খারিজ করে এ আদেশ দিয়েছেন হাইকোর্ট।

বিসিএস পরীক্ষা বাতিল চেয়ে করা রিটের শুনানি করে মঙ্গলবার বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

পিএসসির পক্ষে আদালতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার বলেন, বিসিএস পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দেশের সব কেন্দ্রে পরীক্ষার উপকরণ পাঠানো হয়েছে। এ অবস্থায় পরীক্ষা পেছানো সম্ভব নয়।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রবিউল আলম বুদু ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট সাগুফতা তাবাচ্ছুম আহমেদ।

পরে অ্যাডভোকেট রবিউল আলম বুদু ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি বলেন, রিট খারিজ হয়েছে। তবে আদালত যথাযথ স্বাস্থ্যবিধি নিশ্চিত করে বিসিএস পরীক্ষা নিতে বলেছেন।

এর আগে বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার্থীদের পক্ষে রায়হান সুলতান নামে এক শিক্ষার্থী রিটটি দায়ের করেন। করোনা মহামারির মধ্যে ঝুঁকি নিয়ে পরীক্ষায় অংশ নিতে না নেয়ার কারণ দেখিয়ে তারা রিট করেন।

পরীক্ষার্থীরা বলছেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ পুরোপুরি শেষ হয়নি। যারা পরীক্ষা দেবেন তাদেরও ভ্যাকসিন দেয়া হয়নি। ৪১তম বিসিএসে আবেদন করেছেন ৪ লাখ ৭৫ হাজার প্রার্থী। পরীক্ষার্থী এবং অভিভাবক মিলিয়ে প্রায় ৭ থেকে ৮ লাখ মানুষের সমাগম হবে। এতে অনেকেরই করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল না খোলায় পরীক্ষার্থীদের একটি বড় অংশ থাকার জায়গা নিয়ে সমস্যায় পড়বেন। তাই পরীক্ষা পেছানো প্রয়োজন।

গত ১৩ জানুয়ারি ৪১তম বিসিএসের তারিখ ঘোষণা করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ঘোষণা অনুযায়ী আগামী ১৯ মার্চ এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখ রয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক