বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মেসেজ-ছবি দেখার পরই ডিলিট হয়ে যাবে, হোয়াটসঅ্যাপে আসছে ৩ ফিচার

মেসেজ-ছবি দেখার পরই ডিলিট হয়ে যাবে, হোয়াটসঅ্যাপে আসছে ৩ ফিচার

জনপ্রিয়ত মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে আবারো নতুন তিনটি ফিচার আসছে। এর মধ্যে সবচেয়ে চমকপ্রদ ফিচারটির মাধ্যমে একইসঙ্গে চারটি ডিভাইসে একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে।

কয়েকমাসের মধ্যেই ফিচারটি যুক্ত হবে বলে জানিয়েছেন হোয়াটসঅ্যাপ-এর প্রধান উইল ক্যাথকার্ট। পাশাপাশি ফেসবুকের সিইও মার্ক জুকেরবার্গও জানিয়েছেন একই কথা। জানা গেছে, চারটি ডিভাইসে একসঙ্গে ব্যবহার করা গেলেও অ্যান্ড টু অ্যান্ড অ্যানক্রিপশন বজায় থাকবে।

এটা ছাড়াও ভিউ অপশন ও মেসেজ অদৃশ্য করার দুটি ফিচার খুব তাড়াতাড়ি হোয়াটসঅ্যাপে আসছে বলে জানিয়েছে ওয়াবেটাইনফো। সাইটটির একজন প্রতিবেদক, সম্প্রতি হোয়াটসঅ্যাপ সিইওর সঙ্গে একটি গ্রুপ চ্যাটে কথা বলছিলেন। সেখানে হঠাৎ মার্ক জাকারবার্গ প্রবেশ করেন।

জাকারবার্গ জানিয়েছেন, হোয়াটসঅ্যাপে প্রাইভেট মেসেজ অপশন আসার পর জনপ্রিয়তা বেড়েছে। বিশেষ করে মেসেজ অদৃশ্যের অপশনটি আসার পর বেশ খুশি হয়েছেন ব্যবহারকারীরা। এখন এই ধরনের আলাদা একটি মোড আনার চেষ্টা চলছে। সেটি আসলে গোপন খুদেবার্তা আলাদা চ্যাট থ্রেডে সাময়িক সময়ের জন্য দেখা যাবে।

নতুন ‘ভিউ ওয়ান্স’ ফিচারের ফলে কোনো মেসেজ পাঠানোর পর একবার দেখার পরই সেটি ডিসাপিয়ারিং মোডে যাবে। অর্থাৎ কোনো মেসেজ, ছবি বা ভিডিও কেউ একবার দেখার পরই নিজে থেকে ডিলিট হয়ে যাবে। কেউ যদি ভিউ ওয়ান্স ফিচার দিয়ে কোনো মেসেজ পাঠান, তাহলে তা ডাউনলোড করে রাখার অপশন থাকবে না।

নতুন প্রাইভেসি পলিসি ফিচার নিয়ে বেশ অস্বস্তিতে হোয়াটসঅ্যাপ। যা মেনে নিলে হোয়াটসঅ্যাপের সব তথ্য হস্তান্তর হবে ফেসবুকের হাতে। যদিও ফেসবেুকের দাবি, এতে গ্রাহকদের তথ্য সুরক্ষিত থাকবে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর