শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মুমিনুলের শতকে ম্যাচের নিয়ন্ত্রণে বাংলাদেশ

মুমিনুলের শতকে ম্যাচের নিয়ন্ত্রণে বাংলাদেশ

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এ ম্যাচে দুর্দান্ত এক ইনিংস খেলে সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল হক সৌরভ। এ যেন ফাগুনের সৌরভ ছড়িয়ে আকাঙ্ক্ষিত এক শতক। তার সেঞ্চুরিতে ভর করে বড় লিডের পথে এগোচ্ছে স্বাগতিক দল। মাত্র ৩ উইকেট হারিয়ে দলীয় ত্রি-শতক পূর্ণ করেছে টাইগাররা।

ব্যক্তিগত ৫৫ রান নিয়ে মুমিনুল ও মুশফিক ২০ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের খেলা শুরু করেন। শুরু থেকেই দেখে খেলতে থাকেন মুমিনুল। ১৫৬ বলে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নেন তিনি। তার ইনিংসে ছিল ১২টি চারের মার।

সেঞ্চুরিটি মুমিনুলের জন্য বড় একটি চাপ কমিয়ে দিয়েছে বললেও অত্যুক্তি হবে না। কারণ টাইগারদের অধিনায়কত্বের ভার নেয়ার পর থেকেই হাসছিলো না তার ব্যাট। এমনকি শেষ কয়েকটি ইনিংসে কোনো ফিফটির দেখাও পাননি তিনি। সেখান থেকে এমন সেঞ্চুরি নিঃসন্দেহে আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে।

জিম্বাবুয়ের প্রথম ইনিংস থেকে ২৫ রানে পিছিয়ে থেকে এদিন মাঠে নামে টাইগাররা। তবে আধাঘণ্টা না যেতেই জিম্বাবুয়ের স্কোর ছাড়িয়ে লিড নেয় বাংলাদেশ। এদিকে মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম ৯৫ বলে তুলে নিয়েছেন ক্যারিয়ারের আরেকটি হাফ সেঞ্চুরি। 

এর আগে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে ২৬৫ রানে অল আউট হয় জিম্বাবুয়ে। দ্বিতীয় দিনের প্রথম সেশনে টাইগারদের হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন তামিম ইকবাল ও সাইফ হাসান। শুরুটা দারুণ ছিল দুজনের। প্রথম তিন ওভারেই আসে ১৮ রান। তবে মাত্র ৪ ওভার স্থায়ী উদ্বোধনী জুটি ভাঙেন ভিক্টর নিয়াউচি। সাজঘরে ফেরার আগে ১২ বলে ৮ রান করেন সাইফ। এরপর তামিম ও নাজমুল হোসেন শান্ত প্রথম সেশন কাটিয়ে দেন।

দ্বিতীয় সেশনে সাবধানী শুরু করেন তামিম-শান্ত। দুজনের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ অনেকটাই নিজেদের হাতে নেয় বাংলাদেশ। কিন্তু তামিমকে ৪১ রানে ফিরিয়ে ৭৮ রানের জুটি ভাঙেন ডোনাল্ড তিরিপানো। তার জায়গায় নামেন মুমিনুল হক। অপরপ্রান্তে ১০৮ বলে ক্যারিয়ারের প্রথম ফিফটি পূর্ণ করেন শান্ত। শেষপর্যন্ত ৭১ রান করে সাজঘরে ফেরেন তিনি।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই