বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মাধুরীর প্রথম নায়ক ছিলেন তাপস পাল, শোক জানালেন নায়িকা

মাধুরীর প্রথম নায়ক ছিলেন তাপস পাল, শোক জানালেন নায়িকা

নিজের যে কোনো প্রথম কাজের প্রতি একটা অন্যরকম মায়া জড়িয়ে থাকে। তেমনই বলিউডের জনপ্রিয় চিত্রনায়িকা মাধুরী দীক্ষিতের প্রথম সিনেমা ছিলো ‘অবধ’। আর প্রথম ছবিতেই তিনি তার বিপরীতে নায়ক হিসেবে পেয়েছিলেন সেই সময়ের সাড়া জাগানো নায়ক তাপস পালকে।

রাজশ্রী প্রোডাকশনস-এর তারাচাঁদ বর্জাতিয়া প্রযোজিত ‘অবোধ’ সিনেমাটি তেমন সাড়া ফেলেনি। কেউ কেউ বলেছিলেন শুরুতেই থেমে যেতে হবে মাধুরীকে। না সেটা হয়নি। মাধুরী এখন বলিউড সিনেমা এক অনন্য আইডল। প্রথম ছবি হলে ভালো না চললেও তার সামনে চলার পথ সুগম করেছিলো। সেই ছবির নায়ককে আর ভুলতে পারেন তিনি।

আজ তাপস পালের মৃত্যুতে ভীষণ রকম শোকাহত মাধুরী দীক্ষিত। টুইট করে শোক প্রকাশ করেছেন তিনি। টুইটে মাধুরী লিখেছেন, ‘আমার প্রথম ছবির অভিনেতা তাপস পালকে হারালাম। তার সঙ্গে আমার ক্যারিয়ারের শুরুটা হয়েছিলো। তাকে ভীষণ মিস করবো। ঈশ্বর তাঁর পরিবারকে এই কঠিন সময়কালে ধৈর্য ধরার মতো শক্তি দিন।

তাপস পালের বলিউডে সাড়া ফেলতে না পারলেও বাংলা ছবির জগতে স্বপ্নের নায়ক উঠলেন। ১৯৮৫ সালে মুক্তি পাওয়া ‘ভালোবাসা ভালোবাসা’ ছবিটি সেই সময়ে ব্লক বাস্টার হিট হয়। ‘গুরু দক্ষিণা’র মতো ছবির হিরো হয়ে পথ চলতে শুরু করলেন তিনি। এরপর দীর্ঘ সময় বাংলা সিনেমায় রাজত্ব করেছেন এই অভিনেতা। একে একে উপহার দিয়েছেন অনেক সুপারহিট সিনেমা।

সুরের ভুবনে, মায়া মমতা, সমাপ্তি, চোখের আলো, অন্তরঙ্গ, সাহেব, পর্বতপ্রিয়, দিপার প্রেম, মেজ বউ, পথভোলা, আশির্বাদ, পরশমণি, সুরের আকাশ, শুধু ভালোবাসাসহ তার সিনেমার তালিকাটা বেশ দীর্ঘ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর