মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মহাপরিচালক পদে যোগদান করেছেন সিরাজগঞ্জের কৃতি সন্তান আমিনুল হক

মহাপরিচালক পদে যোগদান করেছেন সিরাজগঞ্জের কৃতি সন্তান আমিনুল হক

সিরাজগঞ্জের কৃতিসন্তান প্রকৌশলী এ.এম. আমিনুল হক বৃহস্পতিবার  (১৩ ফেব্রুয়ারী,২০২০ তারিখে) বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক (গ্রেড-১) হিসেবে যোগদান করেন। এ পদে যোগদানের পূর্বে তিনি বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) পদে কর্মরত ছিলেন।

তিনি ১৯৮৩ সালে বুয়েট থেকে বি.এস.সি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং এবং ১৯৯১ সালে এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজী (এআইটি) ও ব্যাংকক, থাইল্যান্ড থেকে হাইড্রলিক এন্ড কোস্টাল ইঞ্জিনিয়ারিং এ এম.এস.সি ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৪ সালে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী (পুর) পদে যোগদান করে বোর্ডের পানি বিজ্ঞান, নকশা ও মাঠ পর্যায়ের বিভিন্ন দপ্তরে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী (পরিকল্পনা) এফআরইআরএমআইপি (FRERMIP) প্রকল্পের প্রকল্প পরিচালকের দায়িত্ব পালনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নদীর তীর সংরক্ষণ, সেচ, বন্যা নিয়ন্ত্রণ ও নিষ্কাশন প্রকল্প বাস্তবায়ন কার্যক্রমে দক্ষতার স্বাক্ষর রেখেছেন।

পানি উন্নয়ন বোর্ডে দীর্ঘ সময় চাকুরিকালীন তিনি যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া, শ্রীলংকা, চীন ও থাইল্যান্ডে বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।  তিনি ১৯৬২ সালে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার কয়ড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর