শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মধ্যপ্রাচ্যের প্রবাসীদের উদ্দেশে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর অনুরোধ

মধ্যপ্রাচ্যের প্রবাসীদের উদ্দেশে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর অনুরোধ

প্রবাসে বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে বসবাসকারী প্রবাসীদের সেখানকার আইন মেনে চলার অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। শনিবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এ অনুরোধ জানান তিনি।

বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করেছে করোনাভাইরাস। এর সর্বনাশা ঢেউ আছড়ে পড়েছে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে। যে দেশগুলোতে লাখ লাখ বাংলাদেশি অবস্থান করছেন। মূলত প্রাণঘাতী ভাইরাসের করাল গ্রাসের মধ্যে সেই অঞ্চলে কোনো সমস্যা সৃষ্টি না করতে তাদের এ অনুরোধ জানিয়েছেন শাহরিয়ার আলম।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, প্রবাসে, বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে যে ভাই-বোনেরা আছেন, তাদের উদ্দেশ্যে অনুরোধ। করোনাভাইরাস সৃষ্ট সমস্যায় আপনাদের অনেকের কর্মক্ষেত্রে অনেক ধরনের সমস্যা হচ্ছে। আমরা তা জানি। কিন্তু কোনও পরিস্থিতিতেই দয়া করে আপনারা আপনাদের নিয়োগদাতার বা স্থানীয় কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করবেন না।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী লেখেন, আপনাদের সাময়িক সমস্যা হতে পারে। মনে রাখবেন যে দেশে আছেন, সেই দেশের সরকার সমস্যাগুলো দেখে সমাধান করবে। কিন্তু কোনওক্রমেই আইন অমান্য করবেন না।

প্রবাসীদের প্রতি পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও লেখেন, সমস্যার সমাধান না হলে যে দেশে আছেন, সেখানকার বাংলাদেশ দূতাবাসে জানান। আমরা যথাসাধ্য চেষ্টা করব সমস্যা সমাধানের। তবে কারও প্ররোচনায় আপনারা নির্দেশনা অমান্য করলে তা আমাদের আওতার বাইরে চলে যেতে পারে। ফলে আপনারা কাঙিক্ষত ফলাফল পাবেন না।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই