শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভুয়া প্রশ্নফাঁস চক্রের ৮ সদস্য মিরপুরে গ্রেফতার

ভুয়া প্রশ্নফাঁস চক্রের ৮ সদস্য মিরপুরে গ্রেফতার

ভুয়া প্রশ্নপত্র ফাঁসসহ বিভিন্ন প্রতারণার মাধ্যমে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারকচক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে ভুয়া চাকরি প্রদানের বিভিন্ন নথিপত্র ও সরঞ্জামাদিসহ ভুয়া প্রশ্নপত্র ফাঁসের একাধিক স্ক্রিনশর্ট জব্দ করা হয়।

গতকাল বুধবার রাতে মিরপুর ডিওএইচএস এলাকা থেকে তাদের গ্রেফতার করেছে র‌্যাব-৪। বৃহস্পতিবার রাতে র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল এ তথ্য নিশ্চিত করেন। 

গ্রেফতাররা হলো- নাসির বিল্লাহ (২৪), জুবায়ের (২৫), মো. জাহিদ (২৩), মো. সেলিম হোসেন (২৮), মো. সেলিম উদ্দিন (২৫), মো. ফিরোজ (৩৯),  মো. শাহজাহান (২৫) ও মো. আসাদ সিকদার (৫৫)। ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া প্রশ্নপত্র ফাঁস করে এসএসসির কোমলমতি পরীক্ষার্থীদের বিভ্রান্ত করে অস্থিতিশীল পরিবেশ তৈরি করে আসছিলো এ প্রতারকচক্র।

সাজেদুল ইসলাম বলেন, রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকায় অভিযান পরিচালনা করে ভুয়া প্রশ্নপত্র ফাঁসসহ ভুয়া চাকরি প্রদানকারী প্রতারকচক্রের ৮ জনকে গ্রেফতার করা হয়। এ সময় প্রতারকচক্রের সদস্যদের মধ্যে ৮ থেকে ১০ জন কৌশলে পালিয়ে যায়। তাদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে সাজেদুল ইসলাম বলেন, গ্রেফতাররা ভুয়া প্রশ্নপত্র ফাঁস এবং ভুয়া চাকরি প্রদানের মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার সঙ্গে তাদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে। চক্রটি এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন অ্যাপস ব্যবহার করে পাবলিক পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত ছিল। 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই