শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বেলকুচিতে স্কুল ছাত্রীকে আটকে রেখে ধর্ষণ, নৈশ প্রহরীর যাবজ্জীবন

বেলকুচিতে স্কুল ছাত্রীকে আটকে রেখে ধর্ষণ, নৈশ প্রহরীর যাবজ্জীবন

স্কুল ছাত্রীকে অপহরণ ও বাড়িতে আটকে রেখে ধর্ষণের ঘটনায় সিরাজগঞ্জের বেলকুচিতে ইষ্টিবেন মারাক নামে এক উপজাতি নৈশ প্রহরীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।

একই সাথে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মোঃ নাজির এই কারাদন্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত ইষ্টিবেন মারাক শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার মরিয়ম নগর ভারুয়ামারী গ্রামের উপজাতি অপেন্দ্র চিরানের ছেলে। এই আদালতের স্পেশাল পিপি শেখ আব্দুল হামিদ লাভলু ও এপিপি আনোয়ার পারভেজ লিমন এতথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে, ইষ্টিবেন মারাক বেলকুচি উপজেলার চন্দ্রগাতী গ্রামের বাজারে নৈশ প্রহরী হিসেবে চাকুরী করা অবস্থায় একই গ্রামের ৮ম শ্রেণীর এক স্কুল ছাত্রীকে স্কুলের যাতায়াতের পথে উত্যাক্ত করতো।

২০০৬ সালের ৪ মে সন্ধ্যায় স্কুল ছাত্রী বাড়ি থেকে বের হয়ে পাশে দোকানে যাচ্ছিলো। এসময় ইষ্টিবেন মারাক স্কুল ছাত্রীকে অপহরণ করে তার নিজ বাড়ি শেরপুরে নিয়ে যায়। বাড়িতে আটকে রেখে স্কুল ছাত্রীকে ধর্ষণ করতো সে। এঘটনায় স্কুল ছাত্রীর পিতা বাদী হয়ে বেলকুচি থানায় মামলা দায়ের করেন।

পুলিশ শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার মরিয়ম নগর ভারুয়ামারী গ্রামে ইষ্টিবেন মারাকের বাড়িকে অভিযান চালিয়ে স্কুল ছাত্রীকে উদ্ধার ও ইষ্টিবেন মারাককে গ্রেফতার করে।

ইষ্টিবেন মারাক জামিনে গিয়ে পলাতক হন। দীর্ঘস্বাক্ষ্য প্রমাণ শেষে আদালত ইষ্টিবেন মারাককে যাবজ্জীবন কারাদন্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদন্ড প্রদান করেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই