মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বেলকুচিতে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ ফসল পরিদর্শনে এমপি মমিন মন্ডল

বেলকুচিতে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ ফসল পরিদর্শনে এমপি মমিন মন্ডল

সিরাজগঞ্জের বেলকুচিতে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ ফসলের মাঠ পরিদর্শন করেছেন সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের সংসদ সদস্য আবদুল মমিন মন্ডল। শনিবার দুপুরে তিনি আটারদাগ, দৌলতপুর ও ধুকুরিয়া বেড়া এলাকায় ফসলের মাঠে গিয়ে ক্ষতিগ্রস্থ কৃষকদের সাথে কথা বলেন। এসময় ক্ষতিগ্রস্থ প্রায় ২৫শ হেক্টর ধানের জমির মালিকদের নাম তালিকা করে সরকারী সহায়তা দেবার আশ্বাস দেয়া হয়। এছাড়া কৃষি দপ্তর থেকে অন্যান্য সরকারী সকল সুবিধা প্রদানে ক্ষতিগ্রস্থ কৃষকদের বিশেষ বরাদ্দ দেবারও প্রতিশ্রুতি দেন এমপি আবদুল মমিন মন্ডল।

এসময় বেলকুচি উপজেলা কৃষি কর্মকর্তা কল্যাণ প্রসাদ পাল, চৌহালী উপজেলা আ’লীগের সভাপতি তাজ উদ্দিন, এনায়েতপুর থানা আ’লীগের সাধারন সম্পাদক আজগর আলী বিএসসি, জেলা পরিষদ সদস্য শাহজাহান আলী, আ’লীগ নেতা সুলতান মাহমুদ ও খোশেদ আলম উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত- রোববার (১১ এপ্রিল) সন্ধ্যার দিকে আকস্মিক শিলা বৃষ্টিতে বেলকুচি ও এনায়েতপুর থানা এলাকা অন্তত ৮টি স্থানে ধানের জমিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। পরে ক্ষতিগ্রস্থ ফসলের মাঠ ও এলাকার কৃষকদের আহাজারি দেখতে শনিবার দুপুরের দিকে সরেজমিন পরিদর্শনে যান স্থানীয় সংসদ সদস্য আবদুল মমিন মন্ডল।এ বিষয়ে সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আবদুল মমিন মন্ডল বলেন, প্রাকৃতি দুর্যোগে যে ক্ষয়ক্ষতি হয়েছে তা তালিকা করে মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। আশা করছি আগামীতে সরকারী ভাবে কৃষকদের যে সহায়তা দেয়া হয় তার মধ্যে ক্ষতিগ্রস্থদের বিশেষ আগ্রাধিকার দিয়ে সুবিধা ভোগী করা হবে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই