বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বেলকুচিতে পল্লী বিদ্যুতের ৪টি ট্রান্সফরমার চুরি

বেলকুচিতে পল্লী বিদ্যুতের ৪টি ট্রান্সফরমার চুরি

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার সদর ইউনিয়নের দারিয়াপুর ও দেলুয়া গ্রাম থেকে ৪টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়েছে। শনিবার গভীর রাতে চোর চক্রের সদস্যরা ট্রান্সফরমারগুলো চুরি করে নেয়। স্থানীয়রা জানায়, শনিবার রাতে এলাকায় বিদ্যুৎ না থাকার কারণে চোর চক্রের সদস্যরা দারিয়াপুর থেকে ১৫ কেভি ক্ষমতাসম্পন্ন ৩ টি ও দেলুয়া থেকে ১টি ট্রান্সফরমার চুরি করে নিয়ে যায়।

বেলকুচি সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য শামচুল হক লিটন সহ গ্রামের কয়েকজন জানান, এখানে নতুন ট্রান্সফরমার স্থাপন করতে ২ লক্ষাধিক টাকা ব্যয় হবে। যাদের ট্রান্সফরমার চুরি হয়েছে তাদের অর্থনৈতিক ক্ষতি হল।

চুরি রোধে প্রশাসনের সজাক দৃষ্টি রাখা দরকার। আরেক ইউপি সদস্য আব্দুল কদ্দুস বুট্টু বলেন, ট্রান্সফরমার সাধারণ চোর চুরি করতে পারবেনা। যে সমস্ত চোর বিদ্যুতের সাথে সংপৃক্ত তারা এসব কাজ করতে পারে বলে আমাদের ধারণা।

সিরাজগঞ্জ-২ পল্লী বিদ্যুৎ সমিতির বেলকুচি জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মিনারুল ইসলাম এই প্রতিবেদককে জানান, আমি বিষয়টি সম্পর্কে অবহিত হয়েছে। দুটি গ্রাম থেকে ৪টি ট্রান্সফরমার চুরি হয়েছে। শিল্প সংযোগ হলে গ্রাহকদের অর্থ বহন করতে হবে।

তবে বেশ কিছু দিন ধরে এ অঞ্চলের বিভিন্ন স্থানে ট্রান্সফরমার চুরি হচ্ছে। তাই আমরা গ্রাহকদের সচেতন করার জন্য মাইকিং করে আসছি। আমার জানামতে পুলিশ প্রশাসন নিয়মিত বিভিন্ন জায়গায় টহল দিয়ে আসছে। তারপর চুরির ঘটনা ঘটছে। এটা অত্যান্ত দুঃখজনক বিষয়। তাই গ্রহকদের আরও বেশি সতর্ক থাকতে হবে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই