মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

বেলকুচিতে করোনা নমুনা সংগ্রহ ও ফ্লু কর্ণারের উদ্বোধন

বেলকুচিতে করোনা নমুনা সংগ্রহ ও ফ্লু কর্ণারের উদ্বোধন

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ করোনা নমুনা সংগ্রহ ও জেলায় প্রথম জ্বর ঠান্ডা পরিক্ষার জন্য ফ্লু কর্ণারের উদ্বোধন করেছে কর্তৃপক্ষ। এখানে সরকার ঘোষিত ২ শ টাকায় করোনা নমুনা সংগ্রহ করা হবে। এছাড়া বাড়ী হতে সংগ্রহ করতে লাগবে ৫ শ টাকা। তাছারা করোনা পরিক্ষা করতে একদিন পূর্বে জানাতে হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। এর জন্য একটি হেল্পলাইনের ব্যাবস্থা করেছে, যার নং ০১৭৬৬২৬৫৫৫২।

বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে সিরাজগঞ্জে প্রথম বেলকুচি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ে এ করোনা নমুনা সংগ্রহ বুথ ও র উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এ,কে,এম মোফাখখারুল ইসলাম।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মেডিক্যাল অফিসার, ড: সাকাওয়াত হোসেন, ড: জাকির হাসান, ড: শাকিল হামজা প্রমূখ।

বেলকুচি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এ,কে,এম মোফাখখারুল ইসলাম এই পতিবেদককে বলেন, সরকার ঘোষিত করোনা পরিক্ষার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিতে আসলে ২০০ টাকা তার খরচ হবে। আর রুগির বাড়ী গিয়ে নমুনা সংগ্রহ করলে তাদের খরচ হবে ৫০০ টাকা। এটা শনিবার (৪ জুলাই) সকাল ১০ থেকে ১১ টা প্রর্যন্ত নমুনা পরিক্ষা করা হবে। নমুনা দেয়ার জন্য একদিন পূর্বে আমাদের হেল্পলাইনে ফোন করে জানাতে হবে।

নমুনা পরিক্ষা ও করোনা বিষয়ে জানতে ০১৭৬৬২৬৫৫৫২ নাম্বারে ফোন করতে হবে। এছাড়া তিনি আরও বলেন, ঠান্ডা-জ্বর পরিক্ষার জন্য জেলার প্রথম ফ্লু কর্ণার স্থাপন করা হয়েছে। এখানে ঠান্ডা ও জ্বরের পরিক্ষা করানো হবে।

আলোকিত সিরাজগঞ্জ