শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বেলকুচি হবে আধুনিক পৌরসভা- আ`লীগ নেতা রেজা

বেলকুচি হবে আধুনিক পৌরসভা- আ`লীগ নেতা রেজা

সময়ের সাথে তাল মিলিয়ে ঘনিয়ে আসছে পৌরসভা নির্বাচন। এ নির্বাচনকে সামনে রেখে সকল প্রার্থীগণ নিজ নিজ এলাকায় করছেন মতবিনিময় সভা ও উঠান বৈঠক।

আগামি পৌরসভা নির্বাচনে নির্বাচিত হলে সিরাজগঞ্জের বেলকুচি পৌরসভাকে আরো আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তোলা হবে বলে নির্বাচন পূর্ব নেতাকর্মীদের সাথে নিয়ে বেলকুচিতে মতবিনিময় ও উঠান বৈঠকে অভিমত ব্যক্ত করেন বেলকুচি পৌর এলাকার যুব সমাজের অহংকার সাজ্জাদুল হক রেজা।

১৯৮৩ সালে বেলকুচি উপজেলার জিধুরী গ্রামের সুনামধন্য মুসলিম পরিবারে শিক্ষিত পিতা মোজ্জামেল হোসেন ও মাতা সাজেদা বেগমের কোল আলোকিত করে জন্মগ্রহন করেন সাজ্জাদুল হক রেজা।

পিতার চাকুরির সুবাদে বগুড়া জেলায় প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা জীবনের হাতেখড়ি এবং পরবর্তিতে বেলকুচি আলহাজ সিদ্দিক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, বেলকুচি সরকারী ডিগ্রী কলেজ থেকে এইস এস সি পাস করে ঢাকা কলেজ থেকে মাস্টার্স করেন।

ছাত্র জীবনেই বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানে নিতি আদর্শকে ভালবেসে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন।

ছাত্র জীবনে তিনি বিভিন্ন আন্দোলন সংগ্রামে অগ্রণী ভুমিকা পালন করাবস্থায় দির্ঘ ২১ বছর সময়কাল বেলকুচি উপজেলা ছাত্রলীগ এর সাধারন সম্পাদক এর দায়িত্ব পালন করার পর জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি দায়িত্ব পালন করেন এবং ২০১৭ থেকে ২০২০ সাল পর্যন্ত বেলকুচি উপজেলা যুবলীগের আহবায়ক পদে দায়িত্বরত আছেন।

এছাড়াও তিনি সামাজিক সংগঠন আলোকিত বেলকুচির প্রতিষ্ঠাতা সভাপতি ও বেলকুচি উপজেলার স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান আলহাজ্ব সিদ্দিকি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কামিটির সভাপতি,গাড়ামাসি জিধুরী বালিকা বিদ্যালয়ের সভাপতি, জিধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সহ বিভিন্ন সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করছেন।

দেশের ঐতিহ্যবাহী তাঁতশিল্প সমৃদ্ধ এলাকায় বসবাসরত অসহায় গরিব দুঃখিদের মাঝে প্রাকৃতিক দুর্যোগ, শীত ও বন্যা কালিন সময়ে নগদ অর্থ, শিতবস্ত্র, ত্রান বিতরন এবং দেশে চলমান বৈশিক মহামরি করোনা কালিন সময়ে সকল মানুষের পাশেথেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

চাকরী জীবনে সাজ্জাদুল হক রেজার বাবা মোজাম্মেল হক রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত ছিলেন, চাচা আনসার আলী সোনালী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার ছিলেন, রেজার বড় ভাই সাজ্জাদ হায়দা বাংলাদেশ বিমান বাহিনীর ওয়ারেন্ট অফিসার হিসেবে কর্মরত আছেন। চাচাতো ভাই কে এ এম রিফাত হাসান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক। বড়ভাই নূরুল ইসলাম সাজেদুল বর্তমান বেলকুচি উপজেলা পরিষদ চেয়ারম্যান। আ

ওয়ামী পরিবারের সন্তান সাজ্জাদুল হক রেজা বলেন, বেলকুচি পৌরসভার জনগণ আমায় নির্বাচিত করলে এই বেলকুচি পৌরসভাকে আধুনিক পৌরসভা করে গোড়ে তুলবো ইনশাআল্লাহ ।

দেশের ঐতিহ্যবাহী তাঁতশিল্প সমৃদ্ধ বেলকুচির মুকন্দগাতী হাটের সংস্কার কাজ, হাটে আগত তাঁতি, ব্যবসায়ী ও ক্রেতাসাধারণের সহযোগীতায় নিয়মতান্ত্রিক ভাবে খাঁজনা আদায়, পৌরসভা কর্তৃক আদায়কৃত টোল আদায় নির্ধারিত করা,

সি,এন,জি, অটোরিকশার জন্য নির্ধারিত স্থানে স্ট্যান্ড নির্মান করা, যাত্রীবাহী বাস ও ট্রাকে সরকারি নির্ধারিত টোল আদায় করা সহ বেলকুচি পৌরসভাকে দুর্নীতিমুক্ত করে গোড়েতোলা হবে বলে জানান তিনি।

আগামি পৌরসভা নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে আরোও শক্তিশালী করতে বঙ্গবন্ধুর আদর্শের লড়াকু সৈনিক সাজ্জাদুল হক রেজা সকলের স্বার্বিক সহযোগিতা কামনা করে বলেন, আগামি পৌরসভা নির্ করলে জনসাধারণের মাঝেই নিজেকে সকল সময়ে নিয়জিত রাখবো ইনশাআল্লাহ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক