শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বিয়ের চতুর্থ বছরে `ছুঁয়ে দিলাম` নতুন করে

বিয়ের চতুর্থ বছরে `ছুঁয়ে দিলাম` নতুন করে

কণ্ঠশিল্পী লোপা হোসেন ও স্বামী সীরাজুম মুনিরের সংসারের বয়স হলো চার। দুজনে পেতেছেন সুখের সংসার। লোপা জনপ্রিয় কণ্ঠশিল্পী, মুনীর গান লেখেন। 

জনপ্রিয় একটি গান ‘ছুঁয়ে দিলাম’। এই গানটি ২০১৫ সালে মুক্তি পাওয়া শিহাব শাহীনের ‘ছুঁয়ে দিলে মন’ ছবিতে ব্যবহার করা হয়েছিলো। গানটিতে কণ্ঠ দিয়েছিলেন নির্জো হাবিব। সেই গানটিই নতুন করে গাইলেন লোপা। উদ্দেশ্য, তাদের ৪র্থ বিয়েবার্ষিকী।

লোপা বিশেষ দিনে সোশ্যাল হ্যান্ডেলে লিখেন, 'এভাবেই ভালোবাসতে বাসতে বেঁচে থাকতে চাই। দু'য়ে মিলে ৪ সিরাজুম মুনীর নামের এই বস্ত্র প্রকৌশলীর সাথে কথোপকথন শুরুর এক বছর আগেও পুরুষ জাতির প্রতি আমার ঘৃণা, অবিশ্বাস, অশ্রদ্ধা বেশ তীব্র। এই মানুষটা ঝড়ের মতো এসে সব পাল্টে দিয়েছে তা নয়। মানুষটা এসেছে বসন্তের ঝিরিঝিরি হাওয়ার মতো। যে হাওয়ায় ফুলের সুবাস যেমন ছিল,তেমনি ছিল খানিক রোদের ঝাঁজ । যে উষ্ণতা ঘর্মাক্ত করেনা, হাঁপিয়ে তোলেনা৷ যে উষ্ণতা কেবলই জমা থাকা কষ্টের বরফখণ্ড গলিয়ে দিচ্ছিল একটু একটু করে, আমার অজান্তেই...'

গানটি নিয়ে লোপা বলেন, ২০১৭ সালের ৫ আগস্ট প্রথম বিয়েবার্ষিকীতে আমার তৃতীয় একক অ্যালবাম ‘আত্মা সঙ্গী’ প্রকাশ হয়েছিলো। সেখানে সবগুলো গান ছিল সীরাজুম মুনিরের লেখা এবং সুর করা।  আমরা আমাদের বিয়েবার্ষিকীতে একে অন্যকে বস্তুগত উপহার না দিয়ে দুজন মিলে সৃজনশীল কিছু কাজ করার চেষ্টা করি- এই গানের ভিডিও তারই প্রয়াস। তারই লেখা এবং সুর করা জনপ্রিয় ‘ছুঁয়ে দিলাম’ গানটি গেয়েছি। মজার ব্যাপার হলো এবার আমার সঙ্গে মুনিরও গেয়েছে। দুজন মিলে অভিনয়ও করেছি ভিডিওতে।’

মুনীর বলেন, এই গান নিয়ে স্মৃতির শেষ নেই৷ তবে এই গানটি যে জীবনের বিশেষ একটি স্থান দখল করে নিবে, সেটা কখনোও হয়তো সেভাবে ভাবিনি।  সিনেমার একটি বিশেষ দৃশ্যে ব্যবহৃত হওয়ায়, সিনেমা রিলিজের আগে গানটি ইউটিউবে রিলিজ দেয়া হয়নি। যার দরুন সিনেমা হলে এই গানটি অনেক দর্শকের জন্য নতুন ছিলো। 

শ্রুতিমধুর কোন গান, জনপ্রিয় কণ্ঠশিল্পী, গীতিকার ও সুরকার লোপা হোসাইনের মন ও কান কোনটাই মিস করে না। "ছুঁয়ে দিলাম" গানটিও তাঁর মন ছুঁয়ে দিলো হঠাৎ করেই। লোপাও খুঁজতে শুরু করলো, গানটি কে গেয়েছেন। সেই খোঁজ করতে করতে তিনি এও পেয়ে গেলেন যে, গানটির সৃষ্টি জনাব সীরাজুম মুনিরের হাত ধরেই।

প্রথমবার গানটির সংগীতায়োজন করেছিলেন সাজিদ সরকার। নতুন করে লোপার কণ্ঠে গানটির সংগীতায়োজন করেছেন হৃদয় হাসিন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক