শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিশ্ব মিডিয়ায় নুসরাত হত্যার রায়

বিশ্ব মিডিয়ায় নুসরাত হত্যার রায়

ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যা মামলার রায় উঠে এসেছে বিশ্বের প্রভাবশালী সংবাদমাধ্যমগুলোতে। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি, দ্য গার্ডিয়ান, টেলিগ্রাফ, দ্য সান, ডেইলি মেইল, কাতারভিত্তিক আলজাজিরা, যুক্তরাষ্ট্রের সিএনএন, ফক্স নিউজ, আরব আমিরাতের দ্য গালফ, ভারতের এনডিটিভিসহ বিশ্বের আরো অনেক সংবাদ মাধ্যম এই হত্যাকাণ্ডের রায় গুরুত্বের সঙ্গে প্রচার করে।

দেশব্যাপী আলোচিত ওই ঘটনায় সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার তৎকালীন অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলাসহ ১৬ আসামির ফাঁসির আদেশ দেন আদালত। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন

বিবিসি অনলাইন ‘নুসরাত জাহান রাফি: ছাত্রীর গায়ে আগুন দেওয়া ১৬ জনের মৃত্যুদণ্ড’ শিরোনামে লিড নিউজ করে। একইভাবে ‘বাংলাদেশে নুসরাত জাহান রাফি হত্যায় ১৬ জনের মৃত্যুদণ্ড’ শিরোনামে তৃতীয় লিড করে আলজাজিরা অনলাইন।

যুক্তরাজ্যের প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান শিরোনাম করে, ‘১৯ বছরের নারীকে পুড়িয়ে মারায় বাংলাদেশে ১৬ জনের দণ্ড।’ গালফ নিউজ দ্বিতীয় লিডে শিরোনাম করে, ‘কিশোরীকে জীবন্ত পুড়িয়ে মারায় ১৬ জনকে ফাঁসি।’

এই ঘটনা শুরু থেকেই বেশ গুরুত্বের সঙ্গে প্রচার করে আসছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। ঘটনার ছয় মাসের মধ্যে এই হত্যাকাণ্ডের বিচার সম্পন্ন হলো।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই