শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিশেষ বিমানে পাকিস্তান যাচ্ছে টাইগাররা

বিশেষ বিমানে পাকিস্তান যাচ্ছে টাইগাররা

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২২ তারিখ রাতে পাকিস্তানে যাবে বাংলাদেশ। আকাশপথে পাকিস্তানের দুরত্ব বেশি না হলেও ঘুরপথে যাওয়ায় সময় বেশি লাগবে। তাই সরাসরি পাকিস্তান যেতে ভাড়া করা বিশেষ বিমানের (চার্টার্ড ফ্লাইট) কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তিন দফা সফরের প্রথম দফায় লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। শুরু থেকেই পাকিস্তান সফরে প্রধান ইস্যু ছিল নিরাপত্তা। বাংলাদেশ দলকে নিরাপত্তা দিতে ১০ হাজার পুলিশ মোতায়েন করা হবে বলে জানা গেছে। তবে নিরাপত্তা নিশ্চিতের পর বিসিবি এবার বাংলাদেশ দলের পাকিস্তানে যাওয়ার পদ্ধতি নিয়ে ভাবছে। 

বাংলাদেশ থেকে সরাসরি পাকিস্তানে যাওয়ার কোনো বিমান নেই। প্রথমে ট্রানজিট নিয়ে সেখান থেকে কানেকটিং ফ্লাইট ধরে পৌঁছতে হবে পাকিস্তানের লাহোরে।

এমনিতে ঢাকা থেকে লাহোরের দূরত্ব প্রায় ১৮০০ কিলোমিটার। কিন্তু আকাশপথে দোহা হয়ে লাহোর গেলে বাংলাদেশ দলকে পাড়ি দিতে হবে ৮ হাজার কিলোমিটারের বেশি পথ। সময়ও লাগবে দ্বিগুনের বেশি। সব মিলিয়ে ঢাকা থেকে লাহোরে যেতে লাগবে অন্তত ১২-১৩ ঘণ্টা।

এসব কারণে সাধারণ বিমানে না যেয়ে বিশেষ বিমানে দল নিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন বিসিবি। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর কথায় এমন আভাস মিলেছে। 

আগামী ২৪ তারিখ থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৫ ও ২৭ জানুয়ারি। ২৮ জানুয়ারি দেশে ফিরবেন মাহমুদউল্লাহ রিয়াদরা।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই