শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিমান বাহিনীর ডিপ্লোমা কোর্সের সনদপত্র বিতরণ

বিমান বাহিনীর ডিপ্লোমা কোর্সের সনদপত্র বিতরণ

বাংলাদেশ বিমান বাহিনীর ৫৭তম ফ্লাইং ইন্সট্রাক্টরস্ কোর্স ও ৫ম এভিয়েশন ইন্সট্রাক্টরস্ পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা কোর্সের সনদপত্র বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার বগুড়ার বাংলাদেশ বিমান বাহিনী ফ্লাইং ইন্সট্রাক্টরস্ স্কুল, এরুলিয়া এয়ারফিল্ড এ এই সনদ বিতরণ অনুষ্ঠিত হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এ তথ্য নিশ্চিত করেছে। 

আইএসপিআর জানায়, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন। 

প্রধান অতিথি তার বক্তব্যে উল্লেখ করেন, আজ থেকে প্রশিক্ষণার্থী কর্মকর্তারা প্রশিক্ষক বৈমানিকের মত একটি সম্মানিত দলের অন্তর্ভুক্ত হল যা মাতৃভূমির আকাশ প্রতিরক্ষায় ভবিষ্যত প্রজন্মকে দক্ষতার সঙ্গে গড়ে তুলতে সহায়তা করবে। 

বাংলাদেশ বিমান বাহিনীর ৮ জন কর্মকর্তা ফ্লাইং ইন্সট্রাক্টরস্ কোর্সের সনদ পত্র অর্জন করেন। এছাড়া, বাংলাদেশ বিমান বাহিনীর ৪ জন কর্মকর্তা প্রধান অতিথির কাছ থেকে এভিয়েশন ইন্সট্রাক্টরস্ পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা প্রোগ্রামের সনদপত্র গ্রহণ করেন। 

৫৭তম ফ্লাইং ইন্সট্রাক্টরস্ কোর্সের স্কোয়াড্রন লিডার আতিক আহমেদ, জিডি(পি) সার্বিকভাবে চৌকষ প্রশিক্ষণার্থী কর্মকর্তা হিসেবে বিবেচিত হয়ে ‘মফিজ ট্রফি’ লাভ করেন। ফ্লাইং ইন্সট্রাক্টরস্ স্কুলের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ মনিরুজ্জামান হাওলাদার এ প্রতিষ্ঠানে পরিচালিত কোর্স সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণী তুলে ধরেন। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো. নজরুল ইসলাম, বিএসপি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি সহ সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই