বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বিদেশে কাজ প্রত্যাশীদের দালালদের বিষয়ে সতর্ক থাকার আহ্বান

বিদেশে কাজ প্রত্যাশীদের দালালদের বিষয়ে সতর্ক থাকার আহ্বান

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, যারা বিদেশে কর্মসংস্থানের চেষ্টা করছেন তাদেরকে দালালদের বিষয়ে সতর্ক থাকতে হবে। দালালরা যেন চাকরিপ্রত্যাশীদের সঙ্গে কোনো ধরনের প্রতারণা না করতে পারে সে বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

বৃহস্পতিবার (১৭ জুন) মেহেরপুর জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, মেহেরপুর কর্তৃক আয়োজিত ‘নিরাপদ অভিবাসন এবং দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনারে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘দালালদের চক্রান্তে পরে অনেকেই ভুল পথে পা বাড়ান। তাদের বিদেশে চাকরির স্বপ্ন অনেক সময়ে মাঝপথেই থেমে যায়। ভুল পথে পা দিয়ে তারা শুধু নিজে ক্ষতিগ্রস্ত হন না বরং তার পরিবারও সর্বস্বান্ত হয়ে যায়। এজন্য বিদেশে যাওয়ার আগেই সব কিছুর বিষয়ে নিশ্চিত হতে হবে।’

তিনি আরও বলেন, ‘আমাদের দেশের মানুষ বিদেশে গিয়ে সম্মানজনক ভাবে কাজ করবে এটাই আমরা প্রত্যাশা করি। একজন দক্ষ ও প্রশিক্ষিত কর্মী একজন অদক্ষ কর্মীর চেয়ে বিদেশে অনেক বেশি উপার্জন করে। তাই বিদেশে যাওয়ার আগে তাদেরকে যথাযথ প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা গ্রহণ করতে হবে।’

মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম, মেহেরপুরের পুলিশ সুপার এস এম মুরাদ আলী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মেহেরপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. আরিফ হোসেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর