শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিচারপ্রার্থীদের ভোগান্তি কমিয়ে ন্যায় বিচার নিশ্চিত করার আহ্বান

বিচারপ্রার্থীদের ভোগান্তি কমিয়ে ন্যায় বিচার নিশ্চিত করার আহ্বান

বর্তমান প্রেক্ষাপটে বিচারপ্রার্থীদের ভোগান্তি কমিয়ে কীভাবে ন্যায় বিচার নিশ্চিত করা যায় সে ব্যাপারে সুপ্রিম কোর্টকে যথাযথ পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি ‘সুপ্রিম কোর্টের বার্ষিক প্রতিবেদন ২০১৯’ গ্রহণ করে বিচারকদের বলেন, বিচারপ্রার্থীদের ভোগান্তি কমিয়ে ন্যায় বিচার নিশ্চিত করুন।

রাষ্ট্রপতি বলেন, আগামী বছর আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত হবে। তিনি আশা প্রকাশ করেন, জনগণের ন্যায়বিচার নিশ্চিতকরণের মাধ্যমে বিচার বিভাগ স্বাধীনতার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সক্ষম হবে।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে বিচারপতিদের একটি প্রতিনিধিদল বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করে রিপোর্ট পেশ করেন। সাক্ষাৎকালে রাষ্ট্রপতিকে বার্ষিক প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে প্রধান বিচারপতি অবহিত করেন।

এ সময় প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের সার্বিক কার্যক্রম বিশেষ করে করোনাকালে বিচার কার্যক্রম সম্পর্কেও রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতি করোনাকালে ভার্চুয়াল পদ্ধতিতে বিচার কার্যক্রম পরিচালনা করায় বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, করোনায় বিচার বিভাগের অনেক কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হয়েছেন এবং অনেকে মারাও গেছেন। তারপরও বিচার কার্যক্রম অব্যাহত রাখা নিঃসন্দেহে প্রশংসনীয়।

প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হচ্ছেন- বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি মির্জা হোসেন হায়দার, বিচারপতি তারিক-উল-করিম, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ, বিচারপতি মো. আশফাকুল ইসলাম এবং বিচারপতি নাইমা হায়দার।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই