বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিএনপির সমাবেশের অনুমতি লাগবে: ওবায়দুল কাদের

বিএনপির সমাবেশের অনুমতি লাগবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সমাবেশের অনুমতি পুলিশের কাছ থেকে নিতে হবে। এছাড়া কোনো সমস্যা নেই। বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সভা-সমাবেশ বিএনপির অধিকার। তারা তো সমাবেশ করছে, তাদেরকে কেউ বাধা দেয় না। বিরোধী রাজনৈতিক দলের সভা-সমাবেশে কোনো বাধা নেই। আওয়ামী লীগও সভা সমাবেশ করলে অনুমতি নেয়। 

বিএনপি ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে কারচুপির অভিযোগ করে ফের ভোটের দাবি জানাচ্ছে- সাংবাদিকরা এ প্রসঙ্গে জানতে চাইলে মন্ত্রী বলেন, বিএনপির পুনর্নির্বাচনের দাবি মামা বাড়ির আবদার। যেখানে জনগণ ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছে, সেখানে আবার পুনর্নির্বাচনের দাবি মামার বাড়ির আবদার ছাড়া আর কি হতে পারে। নির্বাচনে কারচুপি বা জালিয়াতি হয়নি, হলে ভোটের পরিমাণ আরো বেশি হতো। কারচুপি বন্ধ করতেই এই ডিজিটাল ব্যবস্থা নেয়া হয়েছে। বিএনপি মুখে বলার জন্য বলছে কিন্তু তারাও জানে নির্বাচন সুষ্ঠু হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হওয়ায় সরকার স্বস্তি প্রকাশ করেছে। কারচুপি রোধের জন্যই আধুনিক ব্যবস্থায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোটার কম হওয়ার প্রসঙ্গে তিনি বলেন, ইভিএম, আসন্ন এসএসসি পরীক্ষা ও ছুটি থাকায় ভোটার উপস্থিতি কম হয়েছে। সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে পর্যবেক্ষকরা কোনো প্রশ্ন করেনি। ভোট যাই হোক জনগণের ভোটেই মেয়র নির্বাচিত হয়েছে। মেয়রদ্বয় মে মাসে দায়িত্ব বুঝে নেবেন। 

সব জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সম্মেলন করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। চট্টগ্রামের সম্মেলন সিটি কর্পোরেশন নির্বাচনের পরে হবে। 

প্রধানমন্ত্রী ইতালি থেকে দেশে ফিরলে আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির সভা অনুষ্ঠিত হবে। সভায় ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিস্তারিত আলোচনা হবে। সভানেত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের বিদ্রোহীদের বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর