বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বার্সায় স্বাগত নেইমার: সুয়ারেজ

বার্সায় স্বাগত নেইমার: সুয়ারেজ

লিওনেল মেসি ও লু্ইস সুয়ারেজের সাহচর্যে চার বছর খেলার পর বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান ব্রাজিলীয় ফুটবল তারকা নেইমার। তবে প্যারিস যাত্রা সুখকর হয়নি এই ব্রাজিল সেনসেশনের। টিমমেটদের সঙ্গে বোঝাপাড়ার অভাব ও বারবার চোটের কারণে দল থেকে ছিটকে পড়ায় গত মৌসুম থেকেই বার্সেলোনায় ফিরতে চাইছিলেন নেইমার।

অনেক জলঘোলার পর যদিও নেইমারের স্পেন প্রত্যাবর্তন হয়নি, তবুও গুঞ্জন থামেনি এ নিয়ে। বার্সেলোনায় এলে নেইমার সব সময়ই স্বাগত, বলে দিলেন তার প্রাক্তন সতীর্থ লুইস সুয়ারেজ। স্পেনের একটি সংবাদপত্রকে সুয়ারেজ বলেছেন, ‘সকলে নেইমারকে চেনে। ড্রেসিংরুমে ওর জন্য কতটা ভালবাসা, স্নেহ রয়েছে আমরা সকলে তা জানি।’

বিশ্বরেকর্ড ট্রান্সফার অর্থে ২০১৭ সালে বার্সেলোনা থেকে প্যারিস সেইন্ট জার্মেইতে চলে যান নেইমার। তখন এমন খবরও ছড়িয়ে পড়তে সময় নেয়নি যে, বার্সেলোনার কর্তাদের সঙ্গে বনিবনা হচ্ছে না তার। তার পর থেকে বার্সেলোনার খেলাতেও এর প্রভাব দেখা দিতে থাকে।

সুয়ারেজের এমন মন্তব্য নিঃসন্দেহে নেইমারকে ফিরিয়ে আনার দাবিকে জোরালো করবে। উরুগুয়ের স্ট্রাইকার বলেছেন, ‘ওর দক্ষতা নিয়ে কারও সন্দেহ নেই। এখনও অনেক কিছু দিতে পারে। ড্রেসিংরুমে আমরা সব সময় ওকে স্বাগত জানাব। আমরা ওর দক্ষতাকে খুবই সম্মান করি।’

প্যারিসে গিয়ে খুব একটা স্বস্তিতে নেই নেইমারও। তিনি বার্সেলোনায় ফিরতে পারেন বলে অনেক দিন ধরেই জল্পনা চলছে। সুয়ারেজকে সেই সম্ভাবনা নিয়ে জিজ্ঞেস করলে তার জবাব, ‘সে অসাধারণ ফুটবলার।

আমি এটুকু বলতে পারি, খুবই বড় মাপের ফুটবলার।’ স্পষ্ট বুঝিয়েই দেন যে, তারা খুব খুশিই হবেন ব্রাজিলীয় তারকাকে ফিরতে দেখলে। মেসি, সুয়ারেজ, নেইমারের ত্রিফলাকে বিশ্বের সেরা ফরোয়ার্ড যুগলবন্দি বলা হচ্ছিল। ‘এমএসএন’ নামে তারা বিখ্যাত হয়েছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক