বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বাংলাদেশের সাবেক কোচকে আরও ২ বছর রাখছে নিউজিল্যান্ড

বাংলাদেশের সাবেক কোচকে আরও ২ বছর রাখছে নিউজিল্যান্ড

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক হেড কোচ শেন জার্গেনসের সঙ্গে চুক্তির মেয়াদ আরও ২ বছর বাড়িয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেসি)। ২০১৬ সালের ফেব্রুয়ারি থেকে নিউজিল্যান্ড দলের বোলিং কোচ হিসেবে রয়েছেন জার্গেনসেন। চুক্তির মেয়াদ শেষ হতো চলতি বছরেই।

তবে মেয়াদ শেষ হওয়ার আগেই নতুন করে দুই বছরের জন্য তাকে রাখার সিদ্ধান্ত নিয়েছে এনজেসি। অর্থাৎ ২০২২ সাল পর্যন্ত নিউজিল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব পালন করবেন তিনি। যার ফলে নিজ দেশের বোর্ডের সঙ্গে তার কাজের বয়স হবে ৯ বছর। এর আগে ২০০৮ থেকে ২০১০ পর্যন্তও কিউইদের বোলিং কোচ ছিলেন তিনি।

নতুন মেয়াদে চুক্তি সাক্ষর করে জার্গেনসেন বলেছেন, ‘নিউজিল্যান্ড ক্রিকেটের সঙ্গে আমার কোচিং যাত্রা চলমান রাখতে পারা অনেক বড় সম্মানের। আমি আমার কাজ ভালোবাসি এবং গত পাঁচ বছর ধরে এই খেলোয়াড়দের গ্রুপটার সঙ্গে থাকতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করি।’

তিনি আরও যোগ করেন, ‘দল হিসেবে আমাদের দুর্দান্ত সব অভিজ্ঞতা হয়েছে। হেড কোচ গ্যারি স্টিড ও অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি। আসন্ন গ্রীষ্মে অনেক খেলা রয়েছে আমাদের। বিশ্বমানের বোলিং ইউনিটের সঙ্গে কাজ করতে পেরে আমি সত্যিই গর্বিত।’

উল্লেখ্য, ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত তিন বছর বাংলাদেশ ক্রিকেট দলের কোচিং প্যানেলে ছিলেন জার্গেনসেন। ২০১১ সালের অক্টোবরে পেস বোলিং কোচ হিসেবে তাকে দায়িত্ব দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

পরের বছর অক্টোবরে পদত্যাগ করেন তৎকালীন হেড কোচ স্টুয়ার্ট ল। ফলে জার্গেনসেনকে অন্তবর্তীকালীন হেড কোচের দায়িত্ব দেয় বিসিবি। ২০১৩ সালের ফেব্রুয়ারিতে স্থায়ীভাবে তাকে হেড কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়। ২০১৪ সালের এপ্রিলে স্টুয়ার্ট ল’য়ের মতোই পদত্যাগ করেন জার্গেনসেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক