শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বন্দরের ৮ হাজার শ্রমিক কর্মচারী পাচ্ছেন প্রণোদনা

বন্দরের ৮ হাজার শ্রমিক কর্মচারী পাচ্ছেন প্রণোদনা

করোনাকালে লকডাউনের মাঝেও নিরবচ্ছিন্নভাবে চট্টগ্রাম বন্দর সচল রাখায় ৮ হাজার শ্রমিক কর্মচারীকে আর্থিক প্রণোদনা ও খাদ্য সামগ্রী প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে। গতকাল বন্দরের নিউমুরিং কন্টেনার টার্মিনাল (এনসিটি) জেটিতে প্রধান অতিথি হিসেবে বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান এ কার্যক্রম উদ্বোধন করেন।
প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বন্দরের কর্মীদের কর্মস্পৃহা উজ্জীবিত রাখতে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের উদ্যোগে আর্থিক প্রণোদনা ও খাদ্য সামগ্রী প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়। বন্দরে কর্মরত ৮ হাজার শ্রমিক-কর্মচারীকে ১ হাজার ৫০০ টাকা হারে আর্থিক প্রণোদনা ও চাল, ডাল, চিনি, সয়াবিন তেলসহ খাদ্যসামগ্রী প্রদান করা হচ্ছে। গতকাল থেকে শুরু হওয়া এ কার্যক্রমে পর্যায়ক্রমে বন্দরের সকল শ্রমিক কর্মচারীর মাঝে বিতরণ করা হবে। প্রধান অতিথি বন্দর চেয়ারম্যান রিয়াল এডমিরাল এম. শাহজাহান করোনাকালে ২৪ ঘণ্টা ৭দিন কাজ করে বন্দরকে সচল রাখার জন্য শ্রমিকদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন,দেশের অর্থনীতি এগিয়ে যাওয়ার পেছনে শ্রমিকদের অবদান অনস্বীকার্য। তিনি এধরনের প্রণোদনার সিদ্ধান্তের জন্য শ্রমিকবান্ধব প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান।
বন্দর চেয়ারম্যান শ্রমিকদের করোনা মহামারিতে সব ধরনের সতকর্তা অবলম্বন, বিশেষ করে সার্বক্ষণিক মাস্ক পরার অনুরোধ জানান। অনুষ্ঠানে বন্দর সদস্য (এডমিন এন্ড প্ল্যানিং) মো. জাফর আলম, সদস্য (প্রকৌশল) কমডোর এম নিয়ামুল হাসান, সদস্য (হারবার ও মেরিন) কমডোর মোহাম্মদ মোস্তাফজিুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, সাইফ পাওয়ারটেকের সিইও ক্যাপ্টেন(অব.) তানভীর আহমেদসহ বন্দরের ঊর্ধতন কর্মকর্তা, সিবিএ নেতৃবৃন্দ, বার্থ অপারেটর ও শিপহ্যান্ডলিং অপারেটররা উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই