মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার হুমকিদাতাদের প্রতিরোধের আহ্বান

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার হুমকিদাতাদের প্রতিরোধের আহ্বান

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে নির্মিতব্য ভাস্কর্য ভেঙে ফেলার হুমকিদাতাদের ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের আহ্বান জানিয়েছে দেশের ১১টি জাতীয়ভিত্তিক সাংস্কৃতিক ফেডারেশন। সোমবার (২৩ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেন, ভাস্কর্য একটি দেশের ইতিহাস ও ঐতিহ্যের ধারক।

সৌদি আরব, ইরান, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, পাকিস্তানসহ পৃথিবীর সব মুসলিম দেশেই অসংখ্য ভাস্কর্য নির্মিত হয়েছে। একটি বিশেষ মহল উদ্দেশ্যমূলকভাবে ভুল ব্যাখ্যা দিয়ে সাধারণ ধর্মপ্রাণ মুসলমানদের উত্তেজিত করে দেশে একটি নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করতে চাইছে।  

এ ধরনের অপচেষ্টা বাংলাদেশ রাষ্ট্রের অসাম্প্রদায়িক চেতনা এবং গণতান্ত্রিক ভিত্তির ওপর চরম আঘাত। আমরা সব ধরনের রাজনৈতিক কৌশল পরিহার করে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সব রাজনৈতিক, ছাত্র-যুব, নারী, মুক্তিযোদ্ধা, পেশাজীবী, মানবাধিকার এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনকে ঐক্যবদ্ধভাবে স্বাধীনতা বিরোধী এবং উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর এ ধরনের অপতৎপরতা প্রতিরোধ করার আহ্বান জানাই।  

বিবৃতি পাঠানো সংগঠনগুলো হলো- সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন, জাতীয় কবিতা পরিষদ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, বাংলাদেশ পথনাটক পরিষদ, বাংলাদেশ চারুশিল্পী সংসদ, বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদ, আইটিআই বাংলাদেশ কেন্দ্র, বাংলাদেশ সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদ এবং বাংলাদেশ গ্রাম থিয়েটার।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই