মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধু কোটি কোটি বাঙালির হৃদয়ে ছিল, থাকবে: মোহাম্মদ নাসিম

বঙ্গবন্ধু কোটি কোটি বাঙালির হৃদয়ে ছিল, থাকবে: মোহাম্মদ নাসিম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, কোটি কোটি বাঙালির হৃদয়ে বঙ্গবন্ধু ছিল এবং থাকবে। বাঙালির হৃদয়ে বঙ্গবন্ধু হাজার হাজার বছর নয়, চিরকাল থাকবে।

মঙ্গলবার আজিমপুরে এতিমখানায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে অসহায়, এতিম, দুস্থ ও প্রতিবন্ধীদের মাঝে খাদ্য, বস্ত্র ও করোনাভাইরাস প্রতিরোধে সামগ্রী বিতরণে আগে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে। 

নাসিম বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বিশাল আয়োজন করার কথা ছিল। করোনাভাইরাসের কারণে জনগণের কথা মাথায় রেখে তা সংক্ষিপ্ত করা হয়েছে। শেখ হাসিনা ও শেখ রেহানা নিজেই এই সিদ্ধান্ত দিয়েছেন। কোনো নেতা বা কোনো প্রধানমন্ত্রী এতো বড় সিদ্ধান্ত নিতে পারবেন না যেটা শেখ হাসিনা নিয়েছেন। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। 

বিএনপি এখনো ছোট মনের পরিচয় দিয়ে রাজনীতি করে যাচ্ছে উল্লেখ করে ১৪ দলের এ মুখপাত্র বলেন, করোনাভাইরাস প্রতিরোধে বিশাল উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অতীতেও ডেঙ্গুর বিরুদ্ধে ব্যাপক প্রস্তুতি নিয়েছিলেন তিনি। আজ সারা দুনিয়া আক্রান্ত হয়েছে। কিন্তু আল্লাহর অশেষ রহমতে এই ভাইরাসের প্রাদুর্ভাবকে আমরা প্রতিরোধ করতে পারছি এবং পারবো। 

করোনা মোকাবিলায় সরকার সব প্রস্তুতি গ্রহণ করছে জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনার সরকার এই করোনাভাইরাসের বিরুদ্ধে জনগণকে সচেতন করতে বিভিন্ন দায়িত্ব পালন করছে। মানুষকেও আরো সচেতন হতে হবে, এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু জন্মগ্রহণ না করলে, কোনো দিন আমরা স্বাধীন হতে পারতাম না। আমরা কেউ স্বাধীনভাবে চলতে পারতাম না। এই মহামানব দুনিয়ার শ্রদ্ধায় মহিমান্বিত হয়েছেন। তার সাহস, দূরদর্শিতা ও পারদর্শিতার কারণে বাংলাদেশ সব কিছুতে সফল হয়েছে। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান এ কে এম রহমত উল্লাহ’র সভাপতিত্বে  অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি। এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহামুদ স্বপন, আফজাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কার্যনিবাহী সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, প্রকৌশলী মো. মোজাফফর হোসেনসহ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীরা।
 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই