শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রতীক হাতে পেয়ে প্রচারণায় নেমেছেন ঢাকা উত্তর মেয়র প্রার্থীরা

প্রতীক হাতে পেয়ে প্রচারণায় নেমেছেন ঢাকা উত্তর মেয়র প্রার্থীরা

আনুষ্ঠানিক প্রচারণায় নেমেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থীরা। শুক্রবার প্রতীক বরাদ্দের পর থেকে যে যার মতো নেমে যান নির্বাচনী প্রচারণায়। এ সময় কেউ কেউ শঙ্কা প্রকাশ করলেও কেউ করেছেন অনুরোধ। তবে বেশিরভাগ প্রার্থীরই প্রতিশ্রুতি জনবান্ধব শহর গড়ে তোলার।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র প্রার্থী আছেন ৬ জন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম, বিএনপির তাবিথ আউয়াল, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী শেখ মো. ফজলে বারী মাসউদ, পিডিপির শাহীন খান, এনপিপির মো. আনিসুর রহমান দেওয়ান ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আহম্মেদ সাজেদুল হক।

এদিন জুমার নামাজ আদায়ের পর রাজধানীর উত্তরা থেকে নির্বাচনি প্রচারণা শুরু করেন আতিকুল ইসলাম ও তাবিথ আউয়াল। উত্তরা ৪ নম্বর সেক্টরের মসজিদে জুমার নামাজ আদায়ের পর আতিক পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করেন এবং নৌকা মার্কায় ভোট চান।

এ সময় আতিক সাংবাদিকদের জানান, মেয়র নির্বাচিত হলে যানজট, জলজট, ডেঙ্গু আমার জন্য প্রধান চ্যালেঞ্জ। এরমধ্যে ডেঙ্গু বিরাট বড় চ্যালেঞ্জ। আমার বিশ্বাস, উত্তর ও দক্ষিণ মিলে আমরা একটি সুন্দর ঢাকা গড়তে পারবো।

একই সময়ে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল নির্বাচনি প্রচারণা শুরু করেন উত্তরা ৭ নম্বর সেক্টরে। সেখানকার জামে মসজিদে জুমার নামাজ শেষে প্রচারণা শুরু করেন তিনি। এ সময় নেতা-কর্মীরা আউয়ালের পক্ষে স্লোগান দেন। মিছিল নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেন।

শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ থেকে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) মনোনীত মেয়র প্রার্থী ডা. আহাম্মদ সাজেদুল হক আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন। সকাল সাড়ে ১০টায় মিরপুরস্থ শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে ডা. রুবেলের নির্বাচনি প্রচার উদ্বোধন করেন সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মেয়র প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ গণসংযোগ করেন শেরেবাংলা নগর, মোহাম্মদপুর ও আদাবর এলাকায়। এসময় দলীয় প্রার্থীর আনুষ্ঠানিক প্রচারণা উদ্বোধন করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমাদ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর