শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে কৃষক লীগ

প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে কৃষক লীগ

কৃষক লীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল রোববার সকাল ১০টায় নিজ গৃহে থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা ও পুষ্প অর্পণ করেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র চন্দ। এ সময় প্রতিষ্ঠাকালীন নেতৃবৃন্দের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করেন তিনি। 

সম্প্রতি সারাবিশ্ব করোনাভাইরাস (কোভিড-১৯) এর ভয়াল গ্রাস প্রতিরোধে কৃষক লীগের সাংগঠনিক নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের যেকোনো রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ রয়েছে। এরই ধারাবাহিকতায় কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীও নিজ গৃহে পালন করার সিদ্ধান্ত গ্রহণ করে সংগঠনটির নেতারা।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র চন্দ বলেন, দেশের কৃষির উন্নয়ন ও কৃষকের স্বার্থ রক্ষার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাকালীন থেকে কৃষকদের সংগঠিত করা, তাদের দাবি আদায় ও দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে কৃষক লীগ। এ সময় অসাম্প্রদায়িক দেশ গড়তে কৃষক লীগের নেতাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আহ্বান জানান।

বিকেল ৫টায় বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক নেত্রী, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা এবং সারা বিশ্বের কৃষক-শ্রমিক-মেহনতি সমগ্র মানব জাতিকে করোনোভাইরাস এর ভয়াল থাবা থেকে মুক্তি প্রদানের জন্য নিজ নিজ ধর্ম অনুযায়ী স্ব স্ব গৃহে থেকে বিশেষ দোয়া প্রার্থনা করার জন্য নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান তিনি। 

সমীর চন্দ্র চন্দ আরো বলেন, করোনোভাইরাস এর পরিস্থিতির সার্বিক উন্নতি না হওয়া পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ওয়ার্ড ত্রাণ কমিটির সঙ্গে সম্পৃক্ত হওয়া ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এছাড়া মানবতার সেবায় এগিয়ে এসেও বোরো মৌসুমে ধান কাটাসহ সব কৃষি কর্মকাণ্ডে কৃষকের সার্বিক সহযোগিতা করার জন্যও অনুরোধ করেন তিনি।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই