শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রতি ২৪ ঘণ্টায় বদলে যায় তার লিঙ্গ পরিচয়!

প্রতি ২৪ ঘণ্টায় বদলে যায় তার লিঙ্গ পরিচয়!

যার যে পরিচয় আছে, তা নিয়েই সবাই ঘুমাতে যাই। আবার সকালে সেই পরিচয় নিয়েই উঠি। প্রয়োজনে অনেকেই নাটক বা কোনো বিশেষ মুহুর্তেই বদল করে থাকি। তবে এটি যদি লিঙ্গ পরিবর্তন হয়ে থাকে তবে সেটাকে বিরল ঘটনা বলেই ধরা হয়। জানেন কি? এমনও এক ব্যক্তি রয়েছে যার পরিচয় প্রতি ২৪ ঘণ্টায় বদলে যায়।

এক ব্যক্তি এমনও আছেন যিনি সকালে উঠে স্থির করেন, আজকের দিনে তার নারীদের মতো অনুভাব হচ্ছে নাকি পুরুষের মতো। ওই দিন সকালে তার যেমন অনুভব হয় সেই দিনে তিনি তেমনই হয়ে যান। এই ব্যক্তির নাম রেয়ান ইউগলি। ইংল্যান্ডের মেডস্টোনের ২২ বছরের রেয়ান উভয়লিঙ্গ ব্যক্তি।

নারী বা পুরুষ হওয়া সত্ত্বেও যাদের মনে নারী ও পুরুষের উভয়ই বাস তারাই সাধারনত উভয়লিঙ্গ হয়ে থাকেন। এদের কিছু স্বভাব ও পছন্দ নারীদের মত আবার বাকিটা পুরুষের মতো হয়। রেয়ান তার নারী রূপের নাম দিয়েছে রিয়া। তার যেদিন নারীদের মত অনুভব হয় সেদিন তার সাজ-পোশাক, চলন, কথার ধরণ সবই মেয়েদের মতই হয়। আবার যেদিন পুরুষের মত অনুভব করে সেদিন যেকোনো সাধারণ পুরুষের মতই সে ঘুরে বেড়ায়।

রেয়ান জানিয়েছে, তার নারী রূপের কারণে তার প্রেমিকারা তাকে ছেড়ে চলে গেছে। বর্তমানে নিজের আসল ভালোবাসা খুঁজে পেয়েছেন রেয়ান। তার বর্তমান প্রেমিকা কিস্টাল গ্রিগস জানিয়েছেন, রেয়ানের রূপ পরিবর্তন নিয়ে সে একেবারেই চিন্তিত নয়। কিস্টাল রেয়ানের সঙ্গে থাকতে পছন্দ করে ও রেয়ানের সঙ্গেই থাকতে চায়।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই