শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পেশা অনুযায়ী ব্যাগ নির্বাচনের উপায়

পেশা অনুযায়ী ব্যাগ নির্বাচনের উপায়

বর্তমানে নারীরা পোশাকের পাশাপাশি অন্যান্য অনুষঙ্গের প্রতি বেশ সচেতন। রুচিশীল সাঁজের পাশাপাশি পোশাকের সঙ্গে মিলিয়ে যেমন গয়নার প্রয়োজন রয়েছে, তেমনি নিত্য ব্যবহার্য ব্যাগের প্রতিও নজর রাখা খুবই গুরুত্বপূর্ণ।

তাই আপনার কর্মক্ষেত্রে নিজের রুচি ও ব্যক্তিত্বের বহিঃপ্রকাশ ঘটাতে প্রয়োজন অনুযায়ী, রুচিশীল ও মানানসই ব্যাগ ব্যবহার করুন। আপনার  কাজের ধরণ এবং প্রয়োজন বুঝে ব্যাগ নির্বাচন করুন। এছাড়াও জেনে নিন ব্যাগ নির্বাচনে কী কী বিষয় মাথায় রাখবেন-    

ব্যবহারের ধরন
কর্মক্ষেত্রে ব্যাগ ব্যবহারের ক্ষেত্রে আপনার পেশার সঙ্গে মানানসই এবং কোন কাজের জন্য ব্যবহার করবেন সে অনুযায়ী ব্যাগ নির্বাচন করা উচিত। যেমন- ব্যাগে কী কী রাখা আবশ্যক, বেশি পকেট প্রয়োজন কিনা ইত্যাদি বিষয়গুলো মাথায় রেখে ব্যাগ নির্বাচন করুন।

ব্যাগের জন্য বাজেট
কর্মক্ষেত্রে নিয়মিত ব্যবহারের জন্য ভালো মানের ব্যাগ ব্যবহার করা উচিত। সেক্ষেত্রে উন্নত ব্যাগ কিনতে ভালো বাজেট ব্যয় করা যেতে পারে এতে তা দীর্ঘস্থায়ী হবে।

উন্নত স্ট্র্যাপ 
ব্যাগ কেনার সময় এর হাতল বা স্ট্র্যাপয়ের মান কেমন তা যাচাই করে নেয়া জরুরি। যে ব্যাগের স্ট্র্যাপয়ের মান যত ভালো সেই ব্যাগ তত বেশি উন্নত। গবেষণায় দেখা গেছে, নারীদের জন্য ব্যাগপ্যাক ব্যবহার করা বেশি উপকারী। 

সাধারণ ব্যাগ নির্বাচন
ফ্যাশন সম্পর্কিত কোনো পেশায় জড়িত না থাকলে সাধারণ ও ক্লাসিক ব্যাগ নির্বাচনের দিকে মনোযোগী হওয়াই ভালো। 

ছোট ব্যাগ ব্যবহার
যদি ব্যাগের ভেতরের অংশ পরিপাটি রাখতে চান এবং অনেক ভাগ বিশিষ্ট ব্যাগ ব্যবহার করতে ইচ্ছুক না হন তাহলে সাধারণ ব্যাগের ভেতরের ছোট আকারের অন্যান্য ব্যাগ ব্যবহার করা যেতে পারে। চাবি রাখার জন্য আলাদা একটা ভাগ তৈরি করুন। এতে সহজেই জিনিস খুঁজে পাওয়া যাবে এবং পছন্দ মতো ছিমছাম আকারের ব্যাগও ব্যবহার করতে পারবেন।

এ ধরনের ব্যাগ কোথায় পাবেন? 

এ দেশীয় বিভিন্ন ব্র্যান্ড যেমন- বাটা, অ্যাপেক্স, প্রেসিডেন্ট, ক্রিসেন্ট, ফরচুনায় স্টাইলিশ বিভিন্ন ব্যাগ পেয়ে যাবেন। এসব ব্র্যান্ডের দোকানে ব্যাগপ্যাক বা অফিস ব্যাগের দাম দু’হাজার টাকা থেকে শুরু এবং নারীদের হাত ব্যাগের দাম এক হাজার তিনশ টাকা থেকে শুরু। তবে উন্নত চামড়ার ব্যাগের দাম তিন হাজার পাঁচশ টাকা থেকে শুরু।

এছাড়াও আপনি কম খরচে পছন্দের ব্যাগ কিনতে চাইলে, রাজধানীর গাউছিয়া, নিউমার্কেট, বসুন্ধরাসহ রাপা প্লাজা, ইস্টার্ন মল্লিকা, ইস্টার্ন প্লাজা, আজিজ সুপার মার্কেট ইত্যাদি বিভিন্ন শপিং মলে যেতে পারেন। এসব জায়গায় নারীদের হাত ব্যাগ পাঁচশ থেকে এক হাজার পাঁচশ টাকার মধ্যে পাওয়া যাবে। আর ব্যাগপ্যাকের দাম পড়বে আটশ টাকা থেকে শুরু করে দুই হাজার টাকার মধ্যে।  

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর