শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পুতুল খেলার বয়সে মেয়েকে “মা” হওয়ার বোঝা চাপিয়ে দওয়া হয়

পুতুল খেলার বয়সে মেয়েকে “মা” হওয়ার বোঝা চাপিয়ে দওয়া হয়

পুতুল খেলার বয়সে যদি কোনো মেয়েকে “মা” হওয়া ও সংসারের বোঝা চাপিয়ে দেওয়া হয় । তা হলে ওই মেয়ে অতি দ্রুত অসুস্থ হয়ে পরবে অথবা মস্তিষ্ক বিকল হবে, নয়তোবা বিবাহ বিচ্ছেদ ঘটবে । সুতরাং বাল্য বিবাহকে আমরা প্রতি হত করি । ১৮ বছরের পূর্বে বিবাহ নয় ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ আইনকে আমারা সকলে মিলে বাস্ত বায়ন করি । সিরাজগঞ্জ -৪ আসনের জাতীয় সংসদ সদস্য জনাব তানভীর ইমাম শনিবার,বেলা-১২ টার দিকে কয়ড়া উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে উল্লাপাড় উপজেলা পরিষদ আয়োজিত শিক্ষার মানোন্নয়নে সচেতনতা বৃদ্ধি এবং মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের নিয়ে ক্যাম্পেইন অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেছেন ।

উক্ত ক্যাম্পেইন অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফুজ্জামান এর সভাপতিত্বে তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে আপনাদের প্রতিনিধিত্ব করার জন্য এমপি নির্বাচিত করে এখানে পাঠিয়েছেন । আপনাদের সংগে নিয়ে সামাজি যে বিষয় গুলো আমার- আপনাদের অজান্তে ক্ষতিগ্রস্ত হচ্ছে সেটাকে প্রতি হত করতে হবে । মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং ও নাশকতার ব্যাপারে কোনো ছাড় নেই । এগুলোকে একেবারে শুন্যের কোটায় নামিয়ে আনতে হবে । কখনো শুন্যের কোটার উপরে উঠে দেয়া যাবে না ।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন উল্লাপাড়া পৌরসভার মেয়র এস এম নজরুল ইসলাম, উল্লাপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) গোলাম মোস্তফা,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান পান্না, মহিলা ভাইস চেয়ারম্যান রিবলী ইসলাম কবিতা, জেলা পরিষদের সদস্য মোঃ হাফিজুর রহমান হাফিজ, কয়ড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ হেলাল উদ্দিন প্রমুখ ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই