শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পাঁচ রাউন্ড শেষে ব্যাটিংয়ে শীর্ষে ইমন, বোলিংয়ে মোস্তাফিজ

পাঁচ রাউন্ড শেষে ব্যাটিংয়ে শীর্ষে ইমন, বোলিংয়ে মোস্তাফিজ

দেখতে দেখতে পাঁচ রাউন্ড শেষ হয়ে গেছে দেশের ঘরোয়া ক্রিকেটের জমজমাট টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের এবারের আসরের। সাধারণত প্রিমিয়ার লিগ ৫০ ওভারের ফরম্যাটে হলেও, এবার করোনার কারণে এ টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে। যেখানে বৃষ্টি বাগড়া দিলেও ইতোমধ্যে শেষ হয়ে গেছে প্রথম পাঁচ রাউন্ডের খেলা।

পাঁচ রাউন্ড শেষে প্রিমিয়ার লিগের একমাত্র অপরাজিত দল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল তাদের প্রথম ম্যাচ। এরপর বাকি চার ম্যাচই জিতেছে তারা। সবমিলিয়ে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ফরহাদ রেজার নেতৃত্বাধীন দলটি।

এছাড়া সমান চারটি করে ম্যাচ জিতেছে মুশফিকুর রহিমের আবাহনী লিমিটেড ও তামিম ইকবালের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। প্রথম তিন ম্যাচ জিতে উড়ন্ত শুরুর পর টানা দুই ম্যাচ হেরে গেছে সাকিব আল হাসানের মোহামেডান স্পোর্টিং ক্লাব। অন্যদিকে সবকয়টি ম্যাচ হেরে টেবিলের তলানিতে রয়েছে পারটেক্স স্পোর্টিং ক্লাব।

তবে দলীয় এই অবস্থার সঙ্গে আবার কোনো মিল নেই ব্যক্তিগত পরিসংখ্যানের। কেননা পাঁচ রাউন্ড শেষে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষ দুইটি নাম ওল্ড ডিওএইচএস ক্লাবের দুই ওপেনার আনিসুল ইসলাম ইমন ও রাকিন আহমেদের। আর বোলিংয়ে যৌথভাবে সবার ওপরে প্রাইম ব্যাংকের মোস্তাফিজুর রহমান ও খেলাঘর সমাজ কল্যাণ সমিতির সৈয়দ খালেদ আহমেদ।

লেজেন্ডস অব রুপগঞ্জের বিপক্ষে প্রথম ম্যাচে ২৫ রান করেছিলেন ডিওএইচএসের ডানহাতি ওপেনার আনিসুল ইমন। পরের ম্যাচে আবাহনীর বিপক্ষে তার ব্যাট থেকে আসে ২০ রান। প্রথম দুই ম্যাচে তেমন ছন্দ খুঁজে না পেলেও, পরের তিন ম্যাচে হেসেছে নারায়ণগঞ্জের এ তরুণ আগ্রাসী ওপেনারের ব্যাট। পারটেক্সের বিপক্ষে ছোট লক্ষ্য তাড়া করার ম্যাচে ৩৩ রানে অপরাজিত ছিলেন তিনি।

পরে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে হাঁকান আসরে নিজের প্রথম ফিফটি। ডিওএইচএস সেই ম্যাচটি ২ রানে হারলেও, ৫০ বলে ৬৪ রানের ইনিংসে উজ্জ্বল ছিলেন ইমন। আর খেলাঘরের বিপক্ষে সবশেষ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ২৭ বলে ৪৪ রানের ম্যাচ জেতানো ইনিংস। যার সুবাদে পেয়েছেন ম্যাচসেরার পুরস্কারও।

সবমিলিয়ে পাঁচ ম্যাচে ৪৬.৫০ গড়ে ১৮৬ রান করে আনিসুল ইমনই এখন রান সংগ্রাহকের তালিকায় সবার ওপরে। তার পরের অবস্থানে রয়েছেন ডিওএইচএসের আরেক রাকিন আহমেদ। যার সংগ্রহ পাঁচ ম্যাচে ১৭০ রান, সর্বোচ্চ ইনিংসটি ৪৬ রানের। এছাড়া শীর্ষ পাঁচের পরের তিনজন হলেন তামিম ইকবাল, তাসামুল হক (পারটেক্স) ও মাহমুদুল হাসান জয় (ডিওএইচএস)।

পাঁচ রাউন্ড শেষে ঢাকা প্রিমিয়ার লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক
১/ আনিসুল ইসলাম ইমন - ৫ ম্যাচে ১৮৬ রান, সর্বোচ্চ ৬৪
২/ রাকিন আহমেদ - ৫ ম্যাচে ১৭০ রান, সর্বোচ্চ ৪৬
৩/ তামিম ইকবাল - ৫ ম্যাচে ১৬৮ রান, সর্বোচ্চ ৪৭
৪/ তাসামুল হক - ৫ ম্যাচে ১৫৭ রান, সর্বোচ্চ ৬৫*
৫/ মাহমুদুল হাসান জয় - ৫ ম্যাচে ১৫৬ রান, সর্বোচ্চ ৭৮*

অন্যদিকে বল হাতে সবাইকে ছাড়িয়ে গেছেন মোস্তাফিজুর রহমান ও সৈয়দ খালেদ আহমেদ। প্রথম পাঁচ রাউন্ড শেষে দুজনই শিকার করেছেন সমান ১০টি করে উইকেট। টুর্নামেন্টে এখনও পর্যন্ত মোস্তাফিজই একমাত্র বোলার হিসেবে নিয়েছেন এক ম্যাচে ৫ উইকেট। এছাড়া ম্যাচে ৪ উইকেট নিতে পেরেছেন রুবেল হোসেন (প্রাইম ব্যাংক), রাহাতুল ফেরদৌস (ব্রাদার্স) ও আলাউদ্দিন বাবু (ব্রাদার্স)।

পাঁচ রাউন্ড শেষে ঢাকা প্রিমিয়ার লিগের সর্বোচ্চ উইকেট শিকারি
১/ মোস্তাফিজুর রহমান - ৫ ম্যাচে ১০ উইকেট, সেরা ৫/২২
২/ সৈয়দ খালেদ আহমেদ - ৫ ম্যাচে ১০ উইকেট, সেরা ৩/২৪
৩/ তানভীর ইসলাম - ৫ ম্যাচে ৯ উইকেট, সেরা ৩/৮
৪/ নাঈম হাসান - ৫ ম্যাচে ৮ উইকেট, সেরা ৩/২৪
৫/ সাকিব আল হাসান - ৫ ম্যাচে ৮ উইকেট, সেরা ২/১২

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই