শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পাঁচ খাবারেই মিলবে রাতারাতি উজ্জ্বল ত্বক

পাঁচ খাবারেই মিলবে রাতারাতি উজ্জ্বল ত্বক

উজ্জ্বল ফর্সা মসৃণ ত্বক কে না চায়! সবারই প্রত্যাশা থাকে দাগহীন মসৃণ উজ্জ্বল ত্বকের। তবে কেমিক্যাল পণ্য ব্যবহার, অনিয়মিত খাদ্যাভ্যাস, ঘুম, ধূলাবালি আরো বিভিন্ন কারণে ত্বক হয়ে পরে কালো আর নিস্তেজ। যা কারোরই কাম্য নয়।

তাই ভারতের পুষ্টিবিদ এবং লাইফস্টাইল পরামর্শক নেহা সাহায়ার জানিয়েছেন উজ্জ্বল ত্বক পাওয়ার উপায়। শুধুমাত্র কয়েকটি খাবার আপনাকে রাতারাতি এনে দেবে উজ্জ্বল ত্বক। চলুন তবে জেনে নেয়া যাক কোন কোন খাবার রাখবেন আপনার খাবারের তালিকায়।

 

রঙিন সবজি রস

রঙিন সবজি রস

যারা সালাদ বা সবজি রান্না পছন্দ করেন না তারা সবজির রস খেতে পারেন। শসা এবং গাজর এ ক্ষেত্রে আপনাকে সবচেয়ে ভালো ফলাফল দেবে। পরিমাণ মতো শসা এবং গাজর নিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। এবার এর সঙ্গে সামান্য নারকেল তেল মিশিয়ে নিন। প্রতিদিন এই রস পান করুন। এছাড়াও টমেটোর রস খেতে পারেন। রাতারাতি এটি আপনাকে উজ্জ্বল ত্বক দেবে। 

ডায়েটে রাখুন পেঁপে

খুব তাড়াতাড়ি ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ফল দারুণ উৎস। তবে পেঁপে এক্ষেত্রে আপনাকে ফলাফল দেবে রাতারাতি। তাই নিয়মিত খাবারের তালিকায় রাখুন পাকা পেঁপে। 

 

কাজু, চিনাবাদাম বা আমন্ড যে কোনো বাদামই খেতে পারেন

কাজু, চিনাবাদাম বা আমন্ড যে কোনো বাদামই খেতে পারেন

বাদাম

বাদামে রয়েছে ভিটামিন ই, ভিটামিন এ, ম্যাগনেসিয়াম, জিঙ্ক। এছাড়াও বাদামে রয়েছে স্বাস্থ্যকর চর্বি। যা ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সহায়তা করে। তাই নিয়মিত বাদাম খান। এক্ষেত্রে কাজু, চিনাবাদাম বা আমন্ড যে কোনো বাদামই খেতে পারেন। 

প্রচুর পানি পান করুন ত্বককে হাইড্রেট রাখতে প্রচুর পানি পান করুন। দিনে অন্তত আট থেকে ১০ গ্লাস পানি পান করুন। পানি ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সহায়তা করে। 

 

ডিম

ডিম

ডিম প্রোটিনের খুব ভালো উৎস। যা আপনার চুল, ত্বক, নখের সুস্থতায় খুবই জরুরি। এছাড়াও ডিমে রয়েছে বায়োটিন এবং ভিটামিন বি। যা আপনার ত্বকের জন্য খুব ভালো। তাই ত্বকের উজ্জ্বলতা প্রতিদিন ডিম খান। আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এসব খাবারগুলো নিয়মিত খান। এছাড়াও সুস্থ ও স্বাস্থ্যকর ত্বকের জন্য এসব খাবার খুব জরুরি। 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই