শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

নতুন রূপ পেতে যাচ্ছে হাটিকুমরুল নিউ টাউন হাট-বাজার মৎস্য আড়ত

নতুন রূপ পেতে যাচ্ছে হাটিকুমরুল নিউ টাউন হাট-বাজার মৎস্য আড়ত

হাটের নিজস্ব স্থান ও আরও প্রায় ৫একর জমির উপরে নতুন রূপ পেতে যাচ্ছে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার উত্তরবঙ্গের প্রাণ কেন্দ্র হাটিকুমরুল গোলচত্বর এলাকায় অবস্থিত হাটিকুমরুল নিউ টাউন হাট-বাজার মৎস্য আড়ত।

গতকাল সকালে হাটিকুমরুল বনপাড়া মহাসড়ক সংলগ্ন হাটিকুমরুল নিউ টাউন হাট-বাজার মৎস্য আড়তের ভিত্তিপ্রস্তর স্থাপন ও আড়ত স্থানান্তরের শুভ উদ্ভোদন করেন হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হেদায়েতুল আলম রেজা, হাটিকুমরুল নিউ টাউন হাট-বাজার মৎস্য আড়তের দায়িত্বে থাকা ও হাটিকুমরুল ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ রেজাউল করিম সরকার সহ অন্যান্যরা।

হাটিকুমরুল গোলচত্বর এলাকায় অবস্থিত মৎস্য আড়তটির কিছু অংশ সরকার সড়ক ও জনপথের মহাসড়কের উন্নয়নকল্পে অধিগ্রহণ করায় উত্তরবঙ্গের অন্যতম বড় এই মতস্য আড়তটি প্রয়োজন হয় স্থানান্তরের।

হাটিকুমরুল নিউ টাউন হাট-বাজার মৎস্য আড়তের সুযোগ্য পরিচালনা কমিটি এটিকে স্থানান্তরের পাশাপাশি দিতে যাচ্ছে নতুন রূপ। এই সুযোগ্য নেতৃত্বের কমিটির হাত ধরে নতুন স্থানে আড়তটির কার্যক্রম আরও বেশি বেগবান হওয়ার পাশাপাশি ক্রেতা বিক্রেতা ও আড়তদারদের সুযোগ সুবিধাও বৃদ্ধি পাবে বলে মনে করছেন বিশ্লেষকরা সহ নানা স্তরের মানুষ। আড়তটি স্থানান্তরে নতুন রূপের পাশাপাশি জায়গা স্বল্পতা, পানি নিষ্কাশন সমস্যা সহ আগের সমস্যা গুলোও কেটে যাবে। পানি নিষ্কাশনের জন্য করা হয়েছে নিজস্ব পানি নিষ্কাশন ব্যাবস্থাও।

এবিষয়ে হাটিকুমরুল নিউ টাউন হাট-বাজার মৎস্য আড়ত পরিচালনা কমিটির অন্যতম সম্মানিত সদস্য মোঃ রেজাউল করিম সরকার বলেন, আড়তের আগের জায়গাটি সরকার অধিগ্রহণ করায় নতুন স্থানে আড়তটি স্থানান্তর করা হচ্ছে। সেই সঙ্গে আড়তটিকে নতুন রূপ দিতে আড়তের নিজস্ব ২৫শতক জায়গার পাশাপাশি আরও প্রায় ৫একর জায়গা মৎস্য আড়তের জন্য লিজ নেয়া হয়েছে। এতে পানি নিষ্কাশনের ব্যবস্থা সহ ক্রেতা বিক্রেতা ও আড়তদারদের সুযোগ সুবিধাও বৃদ্ধি পাবে। আগে আড়তের নোংরা পানিতে আশেপাশের ফসলি জমির ক্ষতি হতো এখন সে সমস্যাও কেটে যাবে। পাশাপাশি আড়ত সংশ্লিষ্টদের সকল সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে। আড়ত সংশ্লিষ্টদের সকল সুযোগ সুবিধা নিশ্চিত করনে আমরা সবসময়ই আন্তরিক।

হাটিকুমরুল নিউ টাউন হাট-বাজার মৎস্য আড়তের ভিত্তিপ্রস্তর স্থাপন ও স্থানান্তর কাজের উদ্ভোধনে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, হাটিকুমরুল নিউ টাউন হাট-বাজার মৎস্য আড়তের পরিচালনা কমিটির অন্যতম সম্মানিত সদস্য মিজানুর রহমান বিএসসি, সাবেক ইউপি সদস্য মোস্তফা কামাল, বর্তমান ইউপি সদস্য মোঃ কাওসার আলী, মোঃ আবু বকর, মোঃ সেলিম মাহমুদ, মৎস্য আড়ত কমিটির সভাপতি হাজী মোহাম্মদ আঃ হান্নান, সাধারণ সম্পাদক আনিসুর রহমান, জমির মালিলগন, সকল আড়তদার, বাজার পরিচালনা কমিটির অন্যান্য সদস্য ও ইউনিয়ন আঃলীগের সকল নেতৃবৃন্দ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক