বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নতুন দৃষ্টান্ত: ভিডিও কনফারেন্সে ফল প্রকাশ

নতুন দৃষ্টান্ত: ভিডিও কনফারেন্সে ফল প্রকাশ

করোনার হানায় সারা বিশ্বেই বদলে যাচ্ছে মানুষের জীবনধারা থেকে শুরু করে অফিস আদালত এবং শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রমও। পরিবর্তনের এ ধারা প্রতিফলিত হয়েছে আমাদের দেশেও। আজ এসএসসির ফল প্রকাশের মাধ্যমে নতুন যুগে প্রবেশ করলো বাংলাদেশ।

আজ সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা ফলের অনুলিপি তুলে দেওয়া হয়। সেখানে ফলের বিভিন্ন দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পুরো বিষয়টি পরিচালিত হয়েছে ভিডিও কনফারেন্সে। দেশের ইতিহাসে এবারই প্রথম এই প্রক্রিয়া অনুসরণের দৃষ্টান্ত স্থাপিত হয়েছে।

প্রধানমন্ত্রীর কাছে ফল হস্তান্তরের পর বেলা ১১টায় ফেসবুক লাইভের মাধ্যমে ফলের বিস্তারিত তথ্য তুলে ধরেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে অন্যান্যবারের মতো ফল প্রকাশ করা যাচ্ছে না। এ কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফল প্রকাশ করা হচ্ছে।  শিক্ষার্থীদেরও স্কুলে গিয়ে ফল জানার সুযোগ নেই। শিক্ষার্থীরা প্রাক- নিবন্ধন, এসএমএস এবং শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট এই তিনটি উপায়ে ফল জানতে পারবে।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে যে ডিজিটাল বাংলাদেশ গঠনের দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরীক্ষার ফল প্রকাশকে তারই একটি উদাহরণ বলে উল্লেখ করেন দীপু মনি। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর