মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

দ্বিমত নয়, ঐক্যবদ্ধ থাকাই সংকট সমাধানের বড় শক্তি: কাদের

দ্বিমত নয়, ঐক্যবদ্ধ থাকাই সংকট সমাধানের বড় শক্তি: কাদের

দ্বিমত ও বহুমত গণতান্ত্রিক সমাজের অলংকার হলেও দ্বিমতের বদলে ঐক্যবদ্ধ থাকাকেই সংকট সমাধানের বড় শক্তি বলে মনে করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, দ্বিমত-বহুমত গণতান্ত্রিক সমাজের অলংকার। কিন্তু অভিন্ন প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে আমরা দ্বিমত পোষণ করতে পারি না। এখন ঐক্যবদ্ধ থাকাই সংকট সমাধানের সবচেয়ে বড় শক্তি। এতে লড়াইয়ের ময়দানে থাকা যোদ্ধারা মনোবল পাবে। তাই আমি বিএনপিসহ রাজনৈতিক দলগুলোকে বলব, সরকারের সমালোচনাকে আপনারা রুটিন ওয়ার্কে পরিণত করবেন না। এ ধরনের অপপ্রচার ও বিভ্রান্তি করোনা সংক্রমণ, তথা ভাইরাসকে প্রাণশক্তি জোগাচ্ছে।

বৃহস্পতিবার (৪ জুন) নিজের সরকারি বাসভবন থেকে  সড়ক ও জনপথ অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, পরিবহন মালিক ও শ্রমিক যারা আছেন, সবাইকে বলব, গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলতেই হবে। যারা মানবেন না, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এসময় যারা স্বাস্থ্যবিধি মানবে না, তারাসহ যেসব পরিবহন বাড়তি ভাড়া আদায় করবে, তাদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নিতে বিআরটিএ হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশ লাইনসহ সংশ্লিষ্টদের অনুরোধ জানান তিনি।

বক্তব্য দিতে গিয়ে কিছু হাসপাতালে করোনা রোগীদের সঙ্গে বিরূপ আচরণেরও সমালোচনা করেন কাদের। বলেন, কিছু কিছু হাসপাতালের বিরুদ্ধে করোনা রোগীদের উপেক্ষা করার অভিযোগ রয়েছে। আমি আশা করব, আপনারা আরও মানবিক হবেন।

 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই