মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

দলে ফিরলেন লঙ্কান অধিনায়ক, নতুন মুখ এক

দলে ফিরলেন লঙ্কান অধিনায়ক, নতুন মুখ এক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দারুণ লড়াই করছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। দুই ম্যাচ শেষে সিরিজে বিরাজ করছে ১-১ সমতা। এরপর আবার রয়েছে ওয়ানডে ও টেস্ট সিরিজ। রঙিন পোশাকের দুই সিরিজের স্কোয়াড আগেই ঘোষণা করেছিল লঙ্কান ক্রিকেট বোর্ড।

এবার দুই ম্যাচের টেস্ট সিরিজের দল ঘোষণা করল তারা। আগামী ২১ মার্চ থেকে শুরু হতে যাওয়ার সিরিজের জন্য ১৭ জনের স্কোয়াডে ফেরানো হয়েছে নিয়মিত অধিনায়ক দিমুথ করুনারাত্নেকে। এছাড়া প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন ২২ বছর বয়সী টপঅর্ডার ব্যাটসম্যান পাথুম নিসাঙ্কা।

আসন্ন এ সিরিজের দলে জায়গা হয়নি অফস্পিনার দিলরুয়ান পেরেরা, টপঅর্ডার ব্যাটসম্যান কুশল পেরেরা এবং চায়নাম্যান লাকশান সান্দাকানের। তবে ইনজুরির কারণে জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজটি খেলতে না পারা অলরাউন্ডার ধনঞ্জয় ডি সিলভাকে ফেরানো হয়েছে দলে।

প্রথমবারের মতো দলের সুযোগ পাওয়া নিসাঙ্কা এরই মধ্যে চলতি টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে সবাইকে মুগ্ধ করেছেন। দুই টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন ৩৪ বলে ৩৯ ও ২৩ বলে ৩৭ রানের ইনিংস। এর বাইরে প্রথম শ্রেণির ক্রিকেটে ৫৯ ইনিংসে ১৩টি সেঞ্চুরির সঙ্গে ১৩টি ফিফটি রয়েছে তার, ৬৭'র বেশি গড়ে করেছেন প্রায় ৩৫০০ রান।

এদিকে দক্ষিণ আফ্রিকা সফরে পাওয়া আঙুলের ইনজুরির কারণে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে খেলতে পারেননি নিয়মিত অধিনায়ক করুনারাত্নে। এবার তিনি ওয়ানডে, টেস্ট দুই দলেই ফিরছেন।

পেস বোলিং ডিপার্টমেন্ট সামাল দিতে আছেন বিশ্ব ফার্নান্দো, সুরঙ্গা লাকমল, আসিথা ফার্নান্দো, দুশমন্থ চামিরারা। এছাড়া স্পিনে কাজ চালানোর জন্য আছেন লাসিথ এম্বুলদেনিয়া, ভানিন্দু হাসারাঙ্গা, ধনঞ্জয় ডি সিলভা ও রমেশ মেন্ডিসরা।

নিজেদের সবশেষ চারটি টেস্ট ম্যাচই হেরেছে শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকায় দুই ম্যাচে হেরে দেশে ফেরত আসার পর, ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে হেরে যায় দুই ম্যাচ। তবে দুই সিরিজেই ছিল ইনজুরির ধাক্কা। এবার ভারসাম্যপূর্ণ দল নিয়ে লড়াইয়ে আশা করছে লঙ্কানরা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড
দিমুথ করুনারাত্নে (অধিনায়ক), দাসুন শানাকা, পাথুম নিসাঙ্কা, ওশাদা ফার্নান্দো, লাহিরু থিরিমান্নে, দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, নিরোশান ডিকভেলা, রোশেন সিলভা, ধনঞ্জয় ডি সিলভা, ভানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, বিশ্ব ফার্নান্দো, সুরঙ্গা লাকমল, আসিথা ফার্নান্দো, দুশমন্থ চামিরা এবং লাসিথ এম্বুলদেনিয়া।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর