শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তাড়াশে ইমারত শ্রমিক আইসোলেশনে,পরিবার কোয়ারেন্টিনে

তাড়াশে ইমারত শ্রমিক আইসোলেশনে,পরিবার কোয়ারেন্টিনে

সিরাজগঞ্জের তাড়াশে কাইয়ুম আলী (৩০) নামে এক ইমারত শ্রমিককে সন্দেহবশত আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে পুরো পরিবারকে।  ঘটনাটি তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের ছোট মাঝদক্ষিণা গ্রামের। কার্যত সতর্কতা ও পর্যবেক্ষনের জন্য এ পদক্ষেপ।

স্থানীয় সূত্র জানায়, ইমারত শ্রমিক কাইয়ুম আলী দুই দিন আগে ঢাকা থেকে বাড়িতে ফিরেছেন। তার ঠান্ডা জ্বর দেখা দিলে  প্রতিবেশিরা সন্দেহ করেন। তিনি করোনায় আক্রান্ত এমন সন্দেহের কারণে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ অবস্থায় প্রাথমিক পর্যবেক্ষনের পর প্রশাসন তাকে আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

রবিবার প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের লোকজন কাইয়ুম আলীর বাড়িতে যান। তারা কোন প্রকার ঝুঁকি না নিয়ে কাইয়ুমকে হোম আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নেন। আর পরিবারের অন্য সব সদস্যকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেয়া হয়।

তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জামাল উদ্দিন মিয়া বলেন, ’ধারণা করা হচ্ছে কাইয়ুম সাধারণ জ্বর ও সর্দি-কাশিতে আক্রান্ত তারপরও আমরা পর্যবেক্ষণে রেখেছি। প্রয়োজন হলে তার নমূনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।’

করোনাভাইরাস প্রতিরোধ মনিটরিং সেলের সমন্বয়কারী মোফাক্ষার উদ্দিন খাঁন বলেন, ‘সংবাদ পাওয়ার পরপরই আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি। এখন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তারা বিষয়টি পর্যক্ষেণ করছেন।’

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই