শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

তাড়াশে কৃষকদের মাঝে কম্বাইনহারভেস্টোর মেশিন বিতরণ

তাড়াশে কৃষকদের মাঝে কম্বাইনহারভেস্টোর মেশিন বিতরণ

সিরাজগঞ্জের তাড়াশ  উপজেলা কৃষি অফিসের উদ্যোগে  কৃষকদের মাঝে ৮ টি কম্বাইন হারভেস্টার (ধান কাটার) মেশিন বিতরণ করা হয়েছে। শনিবার  বিকেলে উপজেলা পরিষদ চত্বরে কৃষকদের কাছে কম্বাইন  হারভেস্টার মেশিনের চাবি আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন,সিরাজগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ  আব্দুল আজিজ।

এ সময়  উপজেলা নির্বাহী অফিসার মেজবাউল করিমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন,  উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি,উপজেলা  কৃষি অফিসার কৃষিবিদ লুৎফুন্নাহার লুনা,উপজেলা ভাইস চেয়ারম্যান  আনোয়ার হোসেন খান, মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নাগিব মাহফুজ,আব্দুল মমিন সহ আরো অনেকে। 

এ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল আজিজ বলেন,কৃষকের উন্নয়নে এবং তার ফসল যথাসময়ে বাড়ি নেওয়ার জন্য সরকার ভর্তুকি দিয়ে কৃষি প্রযুক্তি কৃষকের হাতে পৌঁছে দিচ্ছে। সরকারের এই আন্তরিক প্রচেষ্টার জন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। আমরা আশা করছি হারভেস্টোর মেশিন বিতরণের ফলে কৃষকদের কষ্ট লাঘব হবে এবং তারা খুব দ্রুত তাদের ধান ঘরে তুলতে পারবে।

 উল্লেখ্যঃ সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় উপজেলার কৃষি শ্রমিক সংকটের কারণে কৃষকদের মাঝে মিটাল এগ্রো লিমিটেড কোম্পানির তৈরিকৃত  ৮ টি কম্বাইন হারভেস্টোর মেশিন ৫০% ভর্তুকি দিয়ে বিতরণ করা হয়েছে। 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই